চুল দিয়ে গাড়ি টেনে বিশ্বরেকর্ড!

ওয়ার্ল্ড রেকর্ডস June 1, 2016 1,017
চুল দিয়ে গাড়ি টেনে বিশ্বরেকর্ড!

গাড়ি কত ভারী একটা জিনিস, তা তোমরা জানো। গাড়ি চলার জন্য বড়সড় রকমের ইঞ্জিন দরকার হয়। কিন্তু ইঞ্জিনের শক্তি ছাড়াই কয়েকজন লোক বিস্ময়করভাবে তাঁদের চুল দিয়ে গাড়ি টেনে দেখিয়েছেন। শুধু তা-ই নয়, চুল দিয়ে ট্রেন টেনে নেওয়ার রেকর্ডও রয়েছে কারো কারো। চুলের মতো চিকন একটা জিনিস, যা আবার টান দিলেই মাথা থেকে উঠে যায়, তা দিয়ে গাড়ি টেনে নিয়ে যাওয়া একটু পাগলামিই বটে! তবে এবার তোমাদের বলব আরেক ভিন্ন গল্প।


এর আগে অনেকেই চুল দিয়ে গাড়ি টানলেও পায়ে চাকার জুতা, মানে যা দিয়ে তোমরা স্কেটিং করো, তা পরে কেউ এই কাজ করতে পারেনি। চাকার জুতা পরে কিছু টানতে গেলে স্বাভাবিকভাবেই পেছনের দিকে টান পড়বে, মানে জিনিসটা টেনে নেওয়া খুব একটা সহজ হবে না। কিন্তু এমন একটা কঠিন কাজই করে দেখালেন ভারতের কপিল গেহলত নামের এক লোক, যা শুধু বিশ্বরেকর্ডই নয়, চুল দিয়ে গাড়ি টানার তালিকায় যোগ করেছে এক নতুন মাত্রা।


রাজস্থানের জোতপুরে কপিল চাকার জুতা পরে চুলে বেঁধে ১২০ মিটার পথ টেনে নিয়ে যান ১১ হাজার পাউন্ড ওজনের একটি বাস, যা ছিল সত্যি চমকপ্রদ। তবে কপিলের জন্য কাজটি মোটেই সহজ ছিল না, চাকার জুতা তাঁকে পেছনের দিকে টেনেছে প্রথম দিকে, তবে কপিলের দক্ষতার কাছে তা হার মেনেছে। নিজের এই বিশেষ দক্ষতা সম্পর্কে ২৮ বছর বয়সী এই ভারতীয় নাগরিকের কাছ থেকে জানা যায়, তিনি অদ্ভুত সব খেলায় অংশ নিতে পছন্দ করেন, তা ছাড়া চুল মজবুত করার জন্য তিনি চুলে নিয়মিত তেল ব্যবহার করতেন বলেও জানান। এই অনন্য রেকর্ডটি গড়ার পর এখন কপিলের ভক্তের যেন স্রোত নেমেছে।