হ্যাকিংয়ের চেষ্টা করা হলে, জানাবে অ্যাপ

এপস রিভিউ May 31, 2016 864
হ্যাকিংয়ের চেষ্টা করা হলে, জানাবে অ্যাপ

সাইবার অপরাধীদের সবচেয়ে জঘন্যতম একটি কাজ হচ্ছে, হ্যাকিং। হ্যাকিংয়ের শিকার হলে ভোগান্তির শেষ থাকে না। প্রতিনিয়ত যেভাবে নানা কৌশলে হ্যাকিংয়ের ঘটনা বাড়ছে, তাতে সবসময় সকলকে আতংকে থাকতে হয়।


তবে এবার আপনার স্মার্টফোন বা ল্যাপটপ বা ডেস্কটপটিকে খুব সহজেই হ্যাক হওয়ার হাত থেকে বাঁচানো সম্ভব। কারণ আপনার স্মার্টফোনটিতে হ্যাকাররা চুপিসারে প্রবেশ করেছে কিনা, ল্যাপটপ বা ডেস্কটপ থেকে ডেটা অন্য কোথাও চলে যাচ্ছে কিনা, অর্থাৎ মোবাইল বা কম্পিউটারে হ্যাকাররা প্রবেশ করেছে কিনা, ইমেইল বা সোশ্যাল নেটওয়ার্কিং অ্যাকাউন্টগুলোতে কেউ অনুপ্রবেশ করেছে কিনা, তা আপনি বুঝতে পারবেন সহজেই।


একটা অ্যাপ ডাউনলোড করে নিলেই এ সুবিধা পাওয়া যাবে। অ্যাপের নাম ‘হ্যাকড’। প্রথমেই জানিয়ে রাখা ভালো, অ্যাপটি এপিআই-এর সঙ্গে সংযুক্ত। এইচটিপিপিএস প্রটোকল মেনে চলে এপিআই। ফলে অ্যাপটি সম্পূর্ণ নিরাপদ।


অ্যাপটি ডাউনলোড করা মাত্র একটি অ্যাকাউন্ট সেট করতে বলা হবে। এর মাধ্যমেই আপনার স্মার্টফোন ও কম্পিউটারে নজর রাখবে অ্যাপটি। প্রতি ১২ ঘণ্টা পর অ্যাপটি স্বয়ংক্রিয় পদ্ধতিতে রিফ্রেশ করে দেখে নেবে আপনার ডিভাইস কেউ হ্যাক করার চেষ্টা করেছে কি না। তার মাঝে আপনি চেক করতে ভুলে গেলেও অসুবিধে নেই। নোটিফিকেশনের মাধ্যমে অ্যাপ আপনাকে চেক করার কথা মনে করিয়ে দেবে।


অ্যাপটিকে আরো উন্নত ও নিরাপদ করার প্রচেষ্টা চলছে। তবে আপনি চাইলে এখনই ‘হ্যাকড’ অ্যাপটি বিনা মূল্যে ডাউনলোড করে ব্যবহার করতে পারেন। শর্ত একটাই। আপনার স্মার্টফোন অথবা কম্পিউটারটি উইন্ডোজ ১০ ভার্সনের হতে হবে।


উইন্ডোজ ১০ চালিত স্মার্টফোন, ট্যাবলেট, ল্যাপটপ, ডেস্কটপ কম্পিউটার ও হলোল্যান্স ব্যবহারকারীরা ‘হ্যাকড’ অ্যাপটি ডাউনলোড করে ফেলুন https://goo.gl/VI9o5R লিংক থেকে।