পানির ওপর দিয়ে দৌড়ে বিশ্ব রেকর্ড!

ওয়ার্ল্ড রেকর্ডস May 30, 2016835
পানির ওপর দিয়ে দৌড়ে বিশ্ব রেকর্ড!

পানির ওপর দিয়ে একজন মানুষ দৌড়াচ্ছে। এমন দৃশ্য দেখলে যে কেউই তাজ্জব বনে যাওয়ার কথা। হ্যা, ঠিক এমনই এক অকল্পনীয় ও নজিরবিহীন কাজ করে দেখিয়েছেন চীনের কুয়ানঝোউ শাওলিনের মন্দিরের পুরোহিত শি লিলিয়াং।


মূলত তিনি পানির ওপর দিয়ে হেঁটে যাওয়ার সময় সাহায্যকারী হিসেবে পান অত্যন্ত পিচ্ছিল প্লাইউডের তক্তা, যা দিয়ে দ্রুত ও ছোট ছোট পদক্ষেপের মাধ্যমে তিনি নদীর এ পার থেকে ও পার পৌছে যেতে সক্ষম হোন।


এবার চীনের সেই পুরোহিত পানির ওপর দিয়ে ১২৫ মিটার দূরত্ব দৌঁড়ে ভেঙেছেন আগের ১২০ মিটার দূরুত্ব পৌছানোর রেকর্ড। অবশ্য এতে নিজের প্রতিদ্বন্দ্বী সেই নিজেই। কারণ এর আগে বিশ্বের কেউই এ কাজটি করে দেখাতে পারেনি।


লিলিয়াংয়ের ব্যপারটি নিয়ে ব্রিটিশ প্রভাবশালী সংবাদ মাধ্যম ডেইলি মেইলে জানিয়েছে, ‘তিনি (লিলিয়াং) কুয়ানঝোউয়ের পানি সংরক্ষণাগারের উপরিতলে ২০০ প্লাইউডের পরস্পর সংযুক্ত চৌকো ব্যবহার করেন, যা এক তীর থেকে আরেক তীর পর্যন্ত ১২৫ মিটার পর্যন্ত বিস্তৃত ।


’মেইলের খবরে আরো বলা হয়, এটি লিলিয়াংয়ের তৃতীয় রেকর্ড সৃষ্টিকারী প্রয়াস। তিনি প্রথমে ১১৮ মিটার, পরে ১২০ মিটার এবং এবারে ১২৫ মিটার পর্যন্ত দৌড়ানোর রেকর্ড করলেন।


লিলিয়াং জানিয়েছেন, তার এই প্রয়াস থেকে অর্জিত অর্থ তিনি সুবিধা বঞ্চিত শিশুদের লেখাপড়ার খরচ যোগাতে ব্যবহার করবেন। এছাড়া ভবিষ্যতে তিনি নিজের এই রেকর্ডও ভাঙার চেষ্টা করবেন বলেও জানিয়েছেন।


সূত্র: ডেইলি মেইল