কাগজের প্রজাপতিতে সাজুক দেয়াল

হাতে কলমে, টুকিটাকি জিনিস হাতে তৈরি May 15, 2016 4,228
কাগজের প্রজাপতিতে সাজুক দেয়াল

কাগজের প্রজাপতিতে সাজুক দেয়াল


এই DIY প্রজেক্টটি আপনার বাসায় আসা সব অতিথিদের মুগ্ধ করতে বাধ্য। এমনকি আপনি নিজেই অবাক হয়ে যাবেন এর মনোমুগ্ধকর সৌন্দর্যে। খুবই সহজ উপায়ে ঘরের চেহারা পাল্টে দিয়ে এর সৌন্দর্য বর্ধনে তাই আজই করে ফেলুন কাগজের প্রজাপতি দিয়ে ঘর সাজানোর এই প্রজেক্টটি। আপনাদের সুবিধার জন্য এর পুরো প্রক্রিয়াটি ধাপে ধাপে দেয়া হল।


প্রয়োজনীয় উপকরণঃ


- পুরু এবং বড় সাইজের এক কালারের কাগজ বা প্রিন্ট করা কাগজ

- পেন্সিল

- কাঁচি

- গ্লু/ আঠা




পদ্ধতিসমুহঃ


- প্রথমেই সিলেক্ট করে নিন আপনি কেমন প্রজাপতি চান। এক কালারের চাইলে যেকোনও এক কালারের কাগজ নিন আর যদি চান তাহলে নিজের পছন্দমত প্রিন্ট করা কাগজ নিয়ে বা নিজের পছন্দমত রঙ বেরঙের পেন্সিল দিয়ে প্রজাপতি আঁকা শুরু করুন। কাগজের উল্টো পাশে ছোট থেকে বড় সাইজের অনেকগুলো প্রজাপতি আঁকুন




- এবার আঁকা অংশের পাশ দিয়ে কাঁচি দিয়ে প্রজাপতিগুলো কেটে নিন। কতগুলো প্রজাপতি বানাবেন সেটা একান্তই আপনার ব্যাপার। তবে ছোট থেকে শুরু করে ধীরে ধীরে বড় করে অনেকগুলো প্রজাপতি বানালে দেখতে সুন্দর ও আকর্ষণীয় লাগবে। মোটামুটি ৩০-৫০ টা বানাতে পারেন। তবে খুব নিখুঁত করে কাঁটার কোন দরকার নেই। প্রজাপতির আকারটা বোঝা গেলেই হবে।




- প্রজাপতি সব কাটা হয়ে গেলে এবার আঠা লাগানোর পালা। তবে আঠা লাগানোর আগে প্রজাপতিগুলো মাঝখানে হালকা ভাঁজ করে নিন, এতে দেয়ালে লাগানোর পর দেখতে সুন্দর ও জীবন্ত মনে হবে। এবার প্রথমে ঠিক করে নিন কোথায় লাগাবেন এবং কতগুলো লাগালে সুন্দর দেখাবে। সেই অনুযায়ী প্রজাপতিগুলো নিয়ে একে একে আঠা লাগিয়ে নিন এবং ছোট থেকে বড় হিসেবে বা নিজের পছন্দ অনুযায়ী দেয়ালে লাগিয়ে নিন।




- আপনার বেডরুমের দেয়ালে বা ড্রয়িং রুমের ঘড়ির পাশ দিয়ে অথবা কোন ঝুলন্ত ফুলের গাছের পাশে দেয়ালে এই প্রজাপতিগুলো আটকে দিতে পারেন। খুবই সহজ উপায়ে এবং তেমন খরচ ছাড়াই রুমের ডেকোরেশন করতে এর কোনও তুলনা নেই।