পুনরায় পাকিস্তানের জার্সি গায়ে তুলে যা বললেন আমির

ক্রিকেট দুনিয়া April 17, 2024 2,204
পুনরায় পাকিস্তানের জার্সি গায়ে তুলে যা বললেন আমির

টি-টোয়েন্টি বিশ্বকাপের আসরকে লক্ষ্য করে অবসর থেকে ফিরেছেন পাকিস্তানের তারকা পেসার মোহাম্মদ আমির। এই দলে ছিলেন অলরাউন্ডার ইমাদ ওয়াসিমও। গত ৯ এপ্রিল নিউজিল্যান্ড সিরিজের জন্য ঘোষিত ১৭ সদস্যের দলে সুযোগ পেয়ে যান দুজনেই। সামাজিক যোগাযোগমাধ্যমে পাকিস্তানের জার্সি গায়ে নিজের ছবি বিনিময়ের সঙ্গে অনুভুতিও ব্যক্ত করেছেন আমির।


আন্তর্জাতিক ক্রিকেটে নতুন প্রত্যাবর্তনটাও রাঙানোর ইঙ্গিত দিয়েছিলেন বাঁ-হাতি তারকা পেসার। নতুন করে পাকিস্তানের হয়ে খেলার সুযোগ পেয়েই সৃষ্টিকর্তার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন আমির। সামাজিক মাধ্যমে আমির লিখেছেন,‘আল্লাহর নাম নিয়ে শুরু করছি আবার, প্রায় চার বছর পর।’


আন্তর্জাতিক ক্রিকেটে আমিরের উথ্বান ছিল স্বপ্নের মতো। এর পর ২০১০ সালে ইংল্যান্ড সিরিজে স্পট ফিক্সিংয়ের দায়ে আমিরকে দীর্ঘ পাঁচ বছরের নিষেধাজ্ঞা দেয় আইসিসি। খাটেন জেলও। তারপর থেকেই ক্রিকেটের বাইরে ছিলেন প্রতিভাবান এই বোলার। নিষেধাজ্ঞা কাটিয়ে আবারও দলে ফিরলেও বোর্ডের সঙ্গে ঝামেলায় জড়িয়ে আচমকা অবসরও নিয়েছিলেন। চার বছর বাদে তৃতীয় দফায় পাকিস্তানের হয়ে খেলতে যাচ্ছেন তিনি।


পাকিস্তানের হয়ে সব মিলিয়ে ১৪৭টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন আমির। ৩২ বছর বয়সী এই পেসার দেশের হয়ে ৫০ টি-টোয়েন্টি ম্যাচে ৫৯ উইকেট নিয়েছেন। এছাড়া ৬১ ওয়ানডেতে ৮১ এবং ৩৬ টেস্টে শিকার করেছেন ১১৯ উইকেট।