যে কারনে তাসকিনকে আইপিএল খেলতে দেয়নি বিসিবি

ক্রিকেট দুনিয়া April 16, 2024 814
যে কারনে তাসকিনকে আইপিএল খেলতে দেয়নি বিসিবি

একমাত্র বাংলাদেশী ক্রিকেটার হিসেবে আইপিএলে মাঠ মাতাচ্ছেন মুস্তাফিজুর রহমান। সুযোগ ছিল তাসকিন আহমেদেরও। কিন্তু বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আপত্তি থাকায় যেতে পারেননি এই স্পিডস্টার।


৩০টি ম্যাচ অনুষ্ঠিত হওয়ার পর জানা গেল তাসকিনের আইপিএলে খেলতে না যাওয়ার কারণ। তাসকিন আহমেদকে কেন আইপিএল খেলতে দেয়া হয়নি, তা খোলাসা করেছেন বিসিবি পরিচালক ও সাবেক অধিনায়ক আকরাম খান।


সম্প্রতি বিসিবি পরিচালক ও সাবেক অধিনায়ক আকরাম খান জানান, পর্যাপ্ত বিশ্রাম দেয়ার জন্যই তাসকিন আহমেদকে আইপিএল খেলার অনুমতি দেয়া হয়নি। বর্তমানে তাসকিন ডিপিএল খেললেও সেখানে যথেষ্ট বিশ্রাম পাচ্ছে বলেও মন্তব্য করেন বিসিবির এই পরিচালক। বর্তমানে ঢাকা আবাহনীর জার্সিতে ডিপিএল খেলছেন তাসকিন।


এর আগে গত বছর ভারতের মাটিতে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপে তাসকিন আহমেদ ভালো করতে পারেননি খুব একটা। কাঁধের ইনজুরি ভুগিয়েছে তাকে। চাপ কমাতে টেস্ট ফরম্যাট থেকে বিশ্রামের কথাও বলেছিলেন ডানহাতি এই পেসার।


এদিকে তাসকিনের আইপিএল না খেলা ও ডিপিএল খেলা নিয়ে আকরাম খান বলেন, তাসকিন আমাদের তিন ফরম্যাটের খেলোয়াড়। তার বিশ্রাম দরকার। যা আইপিএলে পাওয়া যায় না। আইপিএলে ৪০-৪৫ দিনের মধ্যে অনেকগুলো ম্যাচ খেলতে হয়। এদিক ওদক প্রচুর জার্নি করতে হয়। কখনো রাত ১২টা পর্যন্ত খেলে পরের দিন সকাল ৬টায় আবার প্লেন ধরতে হয়। শরীলে প্রচুর ধকল যায়।


সাবেক এ অধিনায়ক আরও বলের, মুস্তাফিজের চেয়েও তাসকিনের ইনজুরি সমস্যা বেশি। এটা আমরা সব সময় ভাবি। আর ডিপিএলে তাসকিন বিশ্রাম পাচ্ছে। আইপিএল আর ঢাকা লিগ যদি চিন্তা করেন ওকে বিশ্রাম দেওয়া গুরুত্বপূর্ণ। এখানে ওয়ানডেতে ৩-৪ দিন বিশ্রাম পাচ্ছি যেটা কিন্তু ভারতে পাব না।