বিশ্বকাপ দলে জায়গা পেতে যে শর্ত দেওয়া হলো পান্ডিয়াকে

ক্রিকেট দুনিয়া April 16, 2024 1,010
বিশ্বকাপ দলে জায়গা পেতে যে শর্ত দেওয়া হলো পান্ডিয়াকে

চোটের কারণে দীর্ঘ সময় তাঁকে মাঠের বাইরে কাটাতে হয়েছে। তবে চোট কাটিয়ে তিনি আবার ফিরেছেন, পূর্বের সেই ফর্ম এখনো ফিরে পাননি তিনি। উল্টো তাঁকে শুনতে হচ্ছে দর্শকদের দুয়ো।


গুজরাট টাইটান্স থেকে পান্ডিয়াকে বড় অঙ্কের অর্থ খরচ করেই কিনে নেয় মুম্বাই ইন্ডিয়ান্স। এরপর রোহিত শর্মাকে সরিয়ে অধিনায়কও করা হয় তাঁকে। এরপর থেকেই নিয়মিত দর্শকদের দুয়ো শুনতে হচ্ছে পান্ডিয়াকে। এদিকে তাঁর অধীনে এবারের আইপিএলে প্রথম তিন ম্যাচই হেরে গিয়েছিল মুম্বাই।


আইপিএলে এবার ফর্মে নেই পান্ডিয়া নিজেও। ব্যাট হাতে যেমন দলের জন্য কার্যকরী ইনিংস খেলতে পারছেন না তেমনি বোলিংয়েও নেই পূর্বের সেই ধার। ফলে ভারতের বিশ্বকাপ দলে তিনি জায়গা পাবেন কি না তা নিয়েও আছে সংশয়।


এদিকে ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসের এক প্রতিবেদনে বলা হয়েছে, ভারতের বিশ্বকাপ দলে পান্ডিয়া জায়গা পাবেন কি না তা নির্ভর করছে এই অলরাউন্ডারের বোলিং করার উপর। অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে ভারতের প্রধান নির্বাচক অজিত আগারকার এবং প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের বৈঠকে এমন সিদ্ধান্তই নেয়া হয়েছে বলে জানা গেছে প্রতিবেদন থেকে।


এবারের আইপিএলে খুব একটা বোলিং করেননি পান্ডিয়া। এখনো পর্যন্ত ৬ ম্যাচ খেলেছে তাঁর দল, এর মধ্যে পান্ডিয়া বল করেছেন কেবল ৪ ম্যাচে। আসরের প্রথম দুই ম্যাচে বল করলেও পরে আবার দুই ম্যাচে বোলিং থেকে বিরত থাকেন তিনি।


এরপর রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে এক ওভার বোলিং করেন কেবল। চেন্নাইয়ের বিপক্ষে সবশেষ ম্যাচে তিন ওভার হাত ঘুরিয়েছেন। শেষ ওভারে বোলিংয়ে এসে ধোনির কাছে টানা তিন ছক্কা হজম করেন তিনি, যা পরে ম্যাচের মোড় ঘুরিয়ে দেয়। একই সঙ্গে ইকোনমি রেটও কথা বলছে না পান্ডিয়ার হয়ে, ১২ করে রান দিয়েছেন তিনি, পেয়েছেন কেবল ৩ উইকেট।


সূত্রঃ ঢাকা মেইল