মাঝপথে আইপিএল থেকে সরে দাঁড়াচ্ছেন ম্যাক্সওয়েল

ক্রিকেট দুনিয়া April 16, 2024 470
মাঝপথে আইপিএল থেকে সরে দাঁড়াচ্ছেন ম্যাক্সওয়েল

আইপিএলের এবারের আসরে হারের বৃত্তে ঘুরপাক খাচ্ছে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। তাদের বিপক্ষে যারাই খেলছে তারাই জয় পাচ্ছে। এর মধ্যে আবার দলটির বাড়তি মাথা ব্যথার কারণ গ্লেন ম্যাক্সওয়েলের অফফর্ম।


চলতি আইপিএলে একেবারেই ছন্দহীন ম্যাক্সওয়েল। যে কারণে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে তাকে একাদশেই রাখেনি ব্যাঙ্গালুরু। তার পরিবর্তে ম্যাচটিতে দলটির একাদশে ছিলেন উইল জ্যাকস।


এরপর থেকেই ম্যাক্সওয়েলকে নিয়ে শুরু হয়েছিল আলোচনা। অনেকের ধারণা ছিল চোটে পড়েছেন তিনি। কিন্তু না অফফর্মের কারণে ম্যাক্সওয়েল নিজেই তাকে একাদশে না রাখতে বলেছেন অধিনায়ক ফাফ ডু প্লেসিকে।


ব্যাট হাতে একেবারেই বাজে ফর্মে রয়েছেন ম্যাক্সি। তাই অনির্দিষ্টকালের জন্য আইপিএল থেকে বিরতিতে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন এই অস্ট্রেলিয়ান ক্রিকেটার। অর্থাৎ কবে তিনি আবার দলে ফিরবেন, সে বিষয়ে কোনো কিছুই জানাননি।


সোমবার হায়দরাবাদের বিপক্ষে হারের পর এই সিদ্ধান্ত নেন ম্যাক্সওয়েল। তিনি বলেন, এই মুহূর্তে শারীরিক ও মানসিকভাবে তিনি ভালো নেই। যে কারণেই বিশ্রামের সিদ্ধান্ত নিয়েছেন তিনি।


ম্যাক্সওয়েল বলেন, ‘ব্যক্তিগতভাবে আমার জন্য এটি একটি সহজ সিদ্ধান্ত। আমি শেষ ম্যাচের পর ফাফ (ডু প্লেসি) এবং কোচের কাছে গিয়েছিলাম এবং বলেছিলামে যে, আমি মনে করি, দলের জন্য অন্য কাউকে দিয়ে খেলানোর সময় এসেছে।’


এই অজি অলরাউন্ডার বলেন, ‘আগেও আমি এই পরিস্থিতিতে পড়েছিলাম। আমি যদি এখন খেলা চালিয়ে যাই তাহলেও আরো গভীর গর্তে পড়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। আমি মনে করি, এখন আমার জন্য একটি ভালো সময় নিজেকে কিছুটা মানসিক এবং শারীরিক বিরতি দেওয়ার, শরীর ঠিকঠাক করার।’


তার কথায়, যদি আমাকে টুর্নামেন্ট চলাকালীন সময় আবার ফিরে আসতে হয়, আমি আশা করি- সত্যিই ভালো মানসিকতা এবং শারীরিকভাবে ফিট হয়ে ফিরে আসতে পারবো। দলের জন্য ভালো প্রভাবও রাখতে পারবো।


এবারের আইপিএলে ব্যাঙ্গালুরুর হয়ে ৬ ম্যাচে রান করেছেন মোটে ২৮। গড় ৫.৩৩। ৩ ম্যাচে রানের খাতাই খুলতে পারেননি ডানহাতি এ ব্যাটার।