এবার পাকিস্তান দল থেকেও বাদ পড়লেন শাহীন আফ্রিদি

ক্রিকেট দুনিয়া April 15, 2024 336
এবার পাকিস্তান দল থেকেও বাদ পড়লেন শাহীন আফ্রিদি

কয়েকদিন আগেই শাহিন শাহ আফ্রিদিকে পাকিস্তানের নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে। নেতৃত্ব হারানোর পর নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ দিয়ে আবারও তার মাঠে ফেরার কথা ছিল। সেভাবে প্রস্তুতিও নিয়েছিলেন।


আসন্ন এই সিরিজকে ঘিরে আফ্রিদির দিকে বাড়তি নজরই থাকার কথা দর্শকদের। বিশেষ করে আফ্রিদিকে নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়ায় দলের ভেতর গ্রুপিং তৈরি হওয়ার যে গুঞ্জন, সেটি নিয়ে অনেকের মাঝেই আছে কৌতূহল।


তবে নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন পাঁচ ম্যাচের সিরিজের প্রথম দুই টি-২০তে পাকিস্তানের এই তারকা পেসারের খেলা হচ্ছে না। ২৪ বছর বয়সী এই বাঁহাতি পেসারকে সিরিজের প্রথম দুই ম্যাচে বিশ্রাম দেয়ার সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান টিম ম্যানেজমেন্ট।


সিরিজের শেষ তিন টি-২০র দলে ফিরবেন আফ্রিদি। বাবরের দ্বিতীয় দফা নেতৃত্বে প্রথম সিরিজ নিউজিল্যান্ডের বিপক্ষে, যেটি শুরু হবে ১৮ এপ্রিল রাওয়ালপিন্ডিতে। সেখানেই পরের দুটি ম্যাচ ২০ ও ২১ এপ্রিল। লাহোরে শেষ দুই টি-২০ অনুষ্ঠিত হবে ২৫ ও ২৭ এপ্রিল।


ভারত বিশ্বকাপে ভরাডুবির পর বাবর আজম তিন সংস্করণেই অধিনায়কত্ব ছেড়ে দেন। এরপরই আফ্রিদিকে টি-২০র অধিনায়কত্ব দেওয়া হয়েছিল। তার নেতৃত্বে জানুয়ারিতে নিউজিল্যান্ডের মাটিতে পাঁচ ম্যাচের সিরিজ খেলে পাকিস্তান। যা কিউইরা জেতে ৪-১ ব্যবধানে।


সম্প্রতি পিএসএলে আফ্রিদির নেতৃত্বাধীন লাহোর কালান্দার্স প্লে-অফে উঠতে ব্যর্থ হয়। এছাড়া পাকিস্তান ক্রিকেট বোর্ডের শীর্ষ পদে পরিবর্তন এলে তার নেতৃত্ব নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়। মার্চের শেষ দিকে আফ্রিদিকে সরিয়ে বাবরকে টি-২০ অধিনায়ক হিসেবে ফেরায় পিসিবি।