বুড়ো বয়সে আইপিএলে নতুন রেকর্ড গড়লেন ধোনি

ক্রিকেট দুনিয়া April 15, 2024 564
বুড়ো বয়সে আইপিএলে নতুন রেকর্ড গড়লেন ধোনি

বয়স যেন তার কাছে শুধুই একটা সংখ্যামাত্র। তাই তো এই বয়সেও দেখাচ্ছেন ভেলকি। চেন্নাইয়ের হয়ে মাইলফলক ছোয়ার ম্যাচে নতুন এক রেকর্ড গড়েছেন ধোনি। দলটির জার্সিতে ২৫০ তম ম্যাচ খেলতে নেমে বিধ্বংসী এক ইনিংসে রেকর্ডবুকে নাম লেখিয়েছেন এই উইকেটরক্ষক ব্যাটার।


রানক্ষুধা যেন কমছে না তার। এই বয়সেও আইপিএল মাতাচ্ছেন তিনি। হয়ত ক্রিড়াঙ্গনের জনপ্রিয় বাক্য ‘বয়স শুধুমাত্র একটা সংখ্যা’- তারই চর্চা করে যাচ্ছেন এই তারকা।


রোববার (১৪ এপ্রিল) আইপিএলে নিজের পঞ্চম ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের মুখোমুখি হয় চেন্নাই সুপার কিংস। এই ম্যাচে ইনিংসের শেষ ওভারে ব্যাট করতে নেমে মাত্র ৪ বল খেলে ২০ রান করেন ধোনি। যেখানে প্রথম ৩ বলেই ৩টি ছক্কা মার রয়েছে। আর তাতেই নতুন এক রেকর্ড গড়েছেন তিনি।


আইপিএলের ইতিহাসে প্রথম ভারতীয় ব্যাটার হিসেবে ব্যাটিংয়ে নেমে প্রথম তিন বলেই ছক্কা হাকান ধোনি। এর আগে এমন রেকর্ড গড়তে পারেনি কোনো ভারতীয় ক্রিকেটার। ৪২ বছর বয়সেও তার এমন ব্যাটিং হৃদয় ছুয়েছে ভক্তসকলের।


চলতি আইপিএলে আরেকটি ম্যাচে দিল্লির বিপক্ষে ১৬ বলে ৩৭ রানের দারুণ এক ইনিংস খেলেন মাহি। তবে সে ম্যাচে শেষ পর্যন্ত ফলাফল নিজদের পক্ষে আনতে পারনি তার দল। কিন্তু গতকাল তার এই ইনিংসই জয়ের ব্যবধান গড়ে দিয়েছে।


চেন্নাই আগে ব্যাট করে শেষদিকে ২০ রানের কল্যাণে ২০৬ রান তুলতে সক্ষম হয়। জবাবে নির্ধারিত ওভারে ১৮৬ রানে থামে মুম্বাই। ফলে ২০ রান জয় পায় ধোনিরা।