আইপিএলের ম্যাচে টস টেম্পারিংয়ের ভিডিও ভাইরাল

ক্রিকেট দুনিয়া April 13, 2024 589
আইপিএলের ম্যাচে টস টেম্পারিংয়ের ভিডিও ভাইরাল

গতকাল আইপিএলের হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হয়েছিল রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু ও মুম্বাই ইন্ডিয়ান্স। ওয়াংখেড়েতে অনুষ্ঠিত সেই ম্যাচ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে এখনো বিতর্ক চলছে।


সেই ম্যাচের টসের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়েছে। মূলত সে কারণেই শুরু হয়েছে ব্যাপক সমালোচনা। ভাইরাল হওয়া সেই ভিডিওতে দেখা যায়, মাটি থেকে টসের কয়েন তোলার সময় সেটি উল্টে ফেলেন ম্যাচ রেফারি জাভাগাল শ্রীনাথ।


এরপর তিনি জানান, মুম্বাইয়ের অধিনায়ক হার্দিক পান্ডিয়া টস জিতেছেন। এ নিয়ে কোনো আপত্তি জানাননি ব্যাঙ্গালুরুর অধিনায়ক ফাফ ডু প্লেসি। তবে সোশ্যাল মিডিয়ায় বিষয়টি নিয়ে সবর ক্রীড়াপ্রেমীরা। বিষয়টিকে সামাজিক যোগাযোগমাধ্যমে টস টেম্পারিং-ও বলা হচ্ছে।


এদিকে সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (টুইটার) টসের একটি ভিডিও ভাইরাল হয়েছে। সেই ভিডিওতে লেখা, ‘কী!’ একই সঙ্গে ঐ আইডি থেকে চারটি হাসির ইমোজিও দেওয়া হয়েছে।


অন্যদিকে মুম্বাই ইন্ডিয়ান্স টিএন নামের এক আইডি থেকে আরো পরিষ্কার এক ভিডিওতে লেখা হয়েছে, ‘টসের পরিষ্কার ভিডিও... এরপরও যদি কারও সন্দেহ থেকে থাকে, তাহলে তার চোখের বা মানসিক হাসপাতালে যাওয়া উচিত।’


উল্লেখ্য, টস বিতর্কের ম্যাচে ব্যাঙ্গালুরুকে হারিয়ে জয়ও পেয়েছে মুম্বাই। ম্যাচটিতে টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৯৬ রান করে ব্যাঙ্গালুরু। জবাবে ঈশান কিষানের ৬৯ ও সূর্যকুমার যাদবের ৫২ রানের ইনিংসে ভর করে ২৭ বল ও ৩ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় মুম্বাই।