এবার মেসির কারণে শাস্তি পেল ইন্টার মায়ামি

ফুটবল দুনিয়া April 13, 2024 1,708
এবার মেসির কারণে শাস্তি পেল ইন্টার মায়ামি

যুক্তরাষ্ট্রের কনকাকাফ চ্যাম্পিয়ন্স কাপে কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে মাঠে নামেননি লিওনেল মেসি। তবে ম্যাচপরবর্তী সময়ে প্রতিপক্ষ মন্টেরির ড্রেসিংরুমে গিয়ে বিতর্কিত কাণ্ড ঘটিয়েছিলেন তিনি। অসদাচরণের অভিযোগ উঠেছিল আর্জেন্টাইন তারকার বিরুদ্ধে। ঘটনার তদন্ত শেষে কনকাকাফ কর্তৃপক্ষ সতর্ক করার পাশাপাশি শাস্তি দিয়েছে ইন্টার মায়ামিকে।


কনকাকাফ মায়ামিকে শাস্তি দিয়েছে প্রথম লেগের একটি ঘটনাকে কেন্দ্র করে। গত ৪ এপ্রিল চেজ স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল মেক্সিকান ক্লাব মনটেরি ও যুক্তরাষ্ট্রের ক্লাব মায়ামি। চোটের কারণে এ ম্যাচের একাদশে না থাকলেও গ্যালারিতে উপস্থিত ছিলেন মেসি।


ইএসপিএনের দাবি, মনটেরির কোচের একটি মন্তব্যকে ঘিরে এই ম্যাচের শেষে প্রতিপক্ষের ড্রেসিংরুমে গিয়ে চিৎকার করে এসেছেন আর্জেন্টাইন তারকা। তার সঙ্গে ছিলেন লুইস সুয়ারেজ ও জর্দি আলবা।


ম্যাচের আগে মনটেরির কোচ ফার্নান্দো অর্টিজ মন্তব্য করেছিলেন যে মায়ামি মেসির কারণে রেফারির কাছ থেকে ম্যাচে বাড়তি সুবিধা পাবে। প্রতিপক্ষ কোচের করা এই মন্তব্যের সঙ্গে ম্যাচের রেফারির বাজে পারফরম্যান্স খেপিয়ে দেয় মেসিকে।


মেসির এই অখেলোয়াড়সুলভ আচরণের জন্য মায়ামির বিরুদ্ধে কনকাকাফ কর্তৃপক্ষের কাছে অভিযোগ করে মনটেরি। শুধু মেসি নয়, তার সঙ্গে লুইস সুয়ারেজ ও জর্দি আলবার নামেও অভিযোগ দেয়া হয়।


ঘটনার তদন্ত শেষে কনকাকাফ কর্তৃপক্ষ জরিমানা করে মায়ামিকে। আনুষ্ঠানিক বিবৃতিতে বলা হয়েছে, ডিসিপ্লিনারি কমিটি মায়ামিকে আর্থিকভাবে শাস্তি দিয়েছে। তবে স্টেডিয়ামে নিরাপত্তা ঘাটতির কারণে জরিমানার পরিমাণ গোপন রাখা হয়েছে।


এছাড়া এই কমিটি মায়ামিকে সতর্ক করে বলেছে, ভবিষ্যতে কনকাকাফ ক্লাব প্রতিযোগিতায় একই ঘটনার পুনরাবৃত্তি হলে আরও গুরুতর শাস্তি হতে পারে।


ওই ম্যাচটি মায়ামি হেরে গিয়েছিল ২-১ গোলে। দ্বিতীয় লেগেও তারা হারে ৩-১ গোলে। দুই লেগে ৫-২ গোলের অগ্রগামিতায় মায়ামিকে বিদায় করে সেমিফাইনালে ওঠে মনটেরি।