দলে ফিরেই টুইটার বার্তায় যা লিখলেন মোহাম্মদ আমির

ক্রিকেট দুনিয়া April 9, 2024 6,779
দলে ফিরেই টুইটার বার্তায় যা লিখলেন মোহাম্মদ আমির

টি-টোয়েন্টি বিশ্বকাপের বছরে গেল মাসে আবারও অবসর ভেঙে দলে ফেরার আগ্রহের কথা জানিয়েছিলেন আমির। পাকিস্তানের ট্রেনিং ক্যাম্পেও ডাক পড়ে তারকা এই পেসারের। এরপর তার জাতীয় দলে ফেরা অনেকটা প্রত্যাশিতই ছিল।


শেষমেশ আজ (মঙ্গলবার) আসন্ন নিউজিল্যান্ড সিরিজের জন্য ঘোষিত ১৭ সদস্যের দলে সুযোগ পেলেন আমির। একই অবসর ভেঙে ফিরেছেন তারকা অলরাউন্ডার ইমাদ ওয়াসিমও।


২০২০ সালে পাকিস্তানের তৎকালীন প্রধান কোচ মিসবাহ-উল-হক ও বোলিং কোচ ওয়াকার ইউনিসের সঙ্গে দ্বন্দ্বের জেরে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা দেন আমির। তখন তার দাবি ছিল–কোচরা তার প্রতি অবিচার করেছে। এরপর থেকে অনেকটা পাকিস্তানের বাইরেই কাটিয়েছেন আমির।


তার অবসরের সময় পিসিবি প্রধান ছিলেন রমিজ রাজা। তিনি সরে যাওয়ার পর থেকে একাধিকবার আমিরের জাতীয় দলে ফেরার গুঞ্জন শোনা গেছে। সর্বশেষ গেল মাসে নিজেই জানালেন, জাতীয় দলে ডাকা হলে খেলতে প্রস্তুত আছেন।


আমির ও ইমাদকে ফেরানোর বিষয়ে নির্বাচক ওয়াহাব রিয়াজ অন্যদের চোট ও ফর্মহীনতার প্রসঙ্গ টেনে বলেন, ‘ইমাদ ও আমিরকে দলে যুক্ত করার সিদ্ধান্ত নেওয়াটা সহজই ছিল। তারা খেলার জন্য প্রস্তুত আর হারিস রউফের চোট এবং মোহাম্মদ নেওয়াজের বর্তমান ফর্মও ছিল বিবেচনায়। আমির ও ইমাদ যে ম্যাচ জেতানো খেলোয়াড়, সেটা অস্বীকারের সুযোগ নেই। আমরা বিশ্বাস করি, দলের লক্ষ্য-উদ্দেশ্য পূরণে তারা বলিষ্ঠ পারফরম্যান্স করবেন।’


দীর্ঘদিন বাদে দলে ফেরার পর নিজের সোশ্যাল মিডিয়া টুইটার হ্যান্ডলে জাতীয় দলে জার্সি পরিহিত একটি ছবি শেয়ার করেছেন আমির। সেই সঙ্গে ক্যাপশন দেন, বিসমিল্লাহির রহমানির রাহিম। যার বাংলা অর্থ-পরম করুণাময় অতিশয় দয়ালু আল্লাহর নামে (শুরু করছি)। এর দ্বারা আন্তর্জাতিক ক্যারিয়ারে নতুন শুরুর ইঙ্গিতই দিয়েছেন।


২০১০ সালে ইংল্যান্ড সিরিজে স্পট ফিক্সিংয়ের দায়ে আমিরকে দীর্ঘ পাঁচ বছরের নিষেধাজ্ঞা দেয় আইসিসি। এরপর থেকেই ক্রিকেটের বাইরে ছিলেন প্রতিভাবান এই বোলার। নিষেধাজ্ঞা কাটিয়ে আবারও পুরনো ছন্দে ফেরেন তিনি। পাকিস্তানের হয়ে সব মিলিয়ে ১৪৭টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন আমির।


সূত্রঃ ঢাকা পোস্ট