পাকিস্তানের টি-টোয়েন্টি দলে ফিরলেন আমির-ইমাদ

ক্রিকেট দুনিয়া April 9, 2024 1,676
পাকিস্তানের টি-টোয়েন্টি দলে ফিরলেন আমির-ইমাদ

নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য মঙ্গলবার (৯ এপ্রিল) ১৭ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান। অবসর ভেঙে ফেরা মোহাম্মদ আমির ও ইমাদ ওয়াসিম দলে জায়গা পেয়েছেন। এছাড়াও সংযুক্ত আরব আমিরাত থেকে নিষিদ্ধ ক্রিকেটার উসমান খানও প্রথমবারের মতো পাকিস্তান দলে ডাক পেয়েছেন।


ওপেনার উসমান খান ছাড়াও প্রথমবারের মতো পাকিস্তান দলে ডাক পেয়েছেন মিডল অর্ডার ব্যাটসম্যান মোহাম্মদ ইরফান খান। আবরার আহমেদও আছেন স্কোয়াডে, যার এখনো পাকিস্তানের জার্সি গায়ে টি-টোয়েন্টিতে অভিষেক হয়নি।


গত মাসে অবসর ভেঙে ফেরা অলরাউন্ডার ইমাদ ওয়াসিম ও পেসার মোহাম্মদ আমিরের ফেরাটা অনেকটাই অনুমেয়ই ছিল। ইমাদ ৬৬ টি-টোয়েন্টিতে পাকিস্তানকে প্রতিনিধিত্ব করে ৪৮৬ রান করেছেন, উইকেট নিয়েছেন ৬৫টি। ১২ মাস আগে এই নিউজিল্যান্ডের বিপক্ষেই সর্বশেষ পাকিস্তানের প্রতিনিধিত্ব করেছিলেন তিনি।


আমির ২০২০ সালের আগস্টে সর্বশেষ ওল্ড ট্র্যাফোর্ডে খেলেছিলেন। ৫০ টি-টোয়েন্টিতে ৫৯ উইকেট নিয়েছেন তিনি। এছাড়াও, ইনজুরি থেকে ফিরে দলে জায়গা করে নিয়েছেন নাসিম শাহ। পাকিস্তানের এই দলকে নেতৃত্ব দেবেন বাবর আজম।


নিউজিল্যান্ড সিরিজের পাকিস্তান দল:

বাবর আজম (অধিনায়ক), আবরার আহমেদ, আজম খান, ফখর জামান, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, আব্বাস আফ্রিদি, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ আমির, ইরফান খান, নাসিম শাহ, সাইম আইয়ুব, শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি, উসামা মির, উসমান খান ও জামান খান।


সূত্রঃ সময় টিভি অনলাইন