ফিজদের কাছে হারের কারন হিসেবে যা বললেন কেকেআর অধিনায়ক

ক্রিকেট দুনিয়া April 9, 2024 12,244
ফিজদের কাছে হারের কারন হিসেবে যা বললেন কেকেআর অধিনায়ক

আইপিএলে গতকালের ম্যাচে কলকাতা নাইট রাইডার্সকে সহজেই হারিয়ে দিয়েছে মুস্তাফিজুর রহমানের দল। এক ম্যাচ বিরতি দিয়ে আবারো গতকাল চেন্নাইয়ের একাদশে ফেরেন টাইগার পেসার। ফিরেই তুলে নিয়েছেন ২ উইকেট, যা টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেট এখন।


ম্যাচ হারের পর অবশ্য কলকাতা অধিনায়ক শ্রেয়াস আয়ার জানিয়েছেন কারণ। শুরুতে বলেন, 'আমরা পাওয়ার প্লে-তে দারুণ খেলেছি। খুব ভাল শুরু হয়েছিল। কিন্তু পরের দিকে একের পর এক উইকেট হারিয়েছি। আমরা পাওয়ার প্লের পর পিচের চরিত্র ভাল করে বুঝতেই পারিনি। রান করাও খুব কঠিন হয়ে গিয়েছিল। চেন্নাই এই পরিবেশ ভাল রকম চেনে। ওরা নিজেদের পরিকল্পনা মতো বল করেছে।'


শ্রেয়াসের কন্ঠে আক্ষেপ বড় রান করতে না পারার, 'প্রথম বল থেকেই বড় শট খেলা সহজ ছিল না। আমরা চাইছিলাম ধীরে ধীরে ইনিংস গড়তে। সেই পরিকল্পনাও ঠিক করে কাজে লাগাতে পারিনি।


পাওয়ার প্লের পরে উইকেটের চরিত্র এতটাই বদলে যায় যে ধরতে পারিনি। একটা সময়ে ১৬০-১৭০ রান হয়ে যাবে বলে মনে হয়েছিল। কিন্তু ছন্দ হারিয়ে ফেলাতেই সব সমস্যা হয়ে যায়।'


সোমবার (৯ এপ্রিল) এম চিদাম্বরম স্টেডিয়ামে টস হেরে শুরুতে ব্যাট করতে নেমে চেন্নাইয়ের বোলিং তোপে নির্ধারিত ওভারে ৯ উইকেট হারিয়ে ১৩৭ রানের বেশি করতে পারেনি কলকাতা। শুরু ও মাঝে জাদেজা ও তুষার দেশপান্ডের দারুণ বোলিংয়ের পর শেষটা রাঙান মুস্তাফিজ। জাদেজা ও তুষার তিনটি করে উইকেট পেয়েছেন। এ ছাড়া দুটি উইকেট পেয়েছেন মুস্তাফিজ।


হাতের নাগালে থাকা টার্গেট তাড়ায় খুব একটা বেগ পেতে হলোনা স্বাগতিক চেন্নাইকে। রুতুরাজ গায়কোয়াড়ের দারুণ ফিফটিতে ১৪ বল হাতে রেখেই ৭ উইকেটের বড় জয় পেয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা।


সূত্রঃ ঢাকা পোস্ট