জাদেজা-মুস্তাফিজ ম্যাজিকে অল্পতেই থামল কলকাতা

ক্রিকেট দুনিয়া April 8, 2024 4,151
জাদেজা-মুস্তাফিজ ম্যাজিকে অল্পতেই থামল কলকাতা

জাদেজার ঘূর্ণির তোপ আর শেষদিকে তুষার দেশপান্ডের সঙ্গে মুস্তাফিজুর রহমানের দুর্দান্ত বোলিংয়ের সম্বনয়ে কুপোকাত হয়েছে কলকাতা নাইট রাইডার্সের ব্যাটিং শিবির। চেন্নাই সুপার কিংসের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে অল্পতেই আটকালো কলকাতার সংগ্রহ।


সোমবার (৮ এপ্রিল) এম চিদাম্বরাম স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে কলকাতার সংগ্রহ ১৩৭ রান। ১৮ রান খরচায় ৩ উইকেট নেন জাদেজা। ২২ রান খরচায় ২ উইকেট শিকার করেন মুস্তাফিজ। তাতে তিনি দখলে নেন সর্বোচ্চ উইকেট শিকারির পুরস্কার বেগুনি টুপি।


ইনিংসের প্রথম বলেই তিনি কলকাতার ওপেনার ফিল সল্টকে আউট করেন রবীন্দ্র জাদেজার ক্যাচ বানিয়ে। তুষারের ফুলার লেংথ ডেলিভারিতে ব্যাকওয়ার্ড পয়েন্টে জাদেজাকে ক্যাচ দেন সল্ট।


এরপর দ্বিতীয় উইকেটে ৫৬ রান যোগ করেন আংক্রিস রাঘুবানশি ও সুনীল নারিন। রাঘুবানশিকে সাজঘরে ফেরান জাদেজা। তাকে মিডল স্টাম্পের ওপর করা বলে ব্যাটই লাগাতে পারেননি কলকাতার এই ব্যাটার। বল সোজা আঘাত হানে প্যাডে।


চারবল পরেই আউট হয়ে গেছেন নারিনও। কলকাতার এই ওপেনার লং অফে সহজ ক্যাচ নিয়েছেন মাহিশ থিকশানা। আন্দ্রে রাসেলের ১০ রান ছাড়া আর কেউই বলার মতো রান করতে পারেননি।