মিডিয়ার সমালোচনার কারণেই ব্যাটে রান নেই লিটন দাসের!

ক্রিকেট দুনিয়া March 30, 2024 161
মিডিয়ার সমালোচনার কারণেই ব্যাটে রান নেই লিটন দাসের!

ব্যাট হাতে ফর্মে নেই বাংলাদেশের উইকেটরক্ষক ব্যাটার লিটন দাস। শুধু ফর্ম নেই বললেও যথেষ্ট নয়, বলা যায় উইকেটে টিকে থাকতে রীতিমতো হিমশিম খেতে হচ্ছে এই টাইগার ওপেনারকে। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে লিটনের এমন ফর্মহীনতা তাই চিন্তার ভাঁজ ফেলেছে টাইগার ভক্ত-সমর্থকদের কপালে।


তবে ইতিহাস ঘাটলে দেখা যায়, লিটন দাসের বর্তমান পরিস্থিতি নতুন কিছু নয়। এর আগে ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে-পরের সময়টাতেও ব্যাট হাতে নাজেহাল সময় পার করতে হয়েছে এই ওপেনারকে৷ শেষমেশ টেস্ট ক্রিকেটে গিয়ে সেবার নিজের ব্যাটে রানের দেখা পেয়েছিলেন। ২০২১ সালের নভেম্বরে পাকিস্তানের বিপক্ষে শতক ও অর্ধ শতক হাঁকিয়ে ফর্মে ফিরেছিলেন লিটন।


তার আগে বিশ্বকাপের প্রথম পর্ব ও মূল পর্ব মিলিয়ে কোনো হাফ সেঞ্চুরিও করতে পারেননি। চল্লিশোর্ধ্ব ইনিংস খেলেছিলেন মোটে একটি।


তাই চট্টগ্রাম টেস্টে টাইগারদের কোচ হিসেবে দায়িত্বে থাকা সহকারী কোচ নিক পোথাস লিটনের উপরে পূর্ণ আস্থা রাখছেন৷ তিনি মনে করেন, পরের ম্যাচেই লিটনে ব্যাটে রানের দেখা মিলতে পারে। লিটন আস্থার প্রতিদান দেবেন বলে তার বিশ্বাস।


পাশাপাশি পোথাস আরও বলেন, লিটনের উপর সামাজিক যোগাযোগ মাধ্যম আর মিডিয়ার সমালোচনা ভীষণ বিরূপ প্রভাব ফেলে। সামাজিক মাধ্যমে তাকে নিয়ে অনেক ব্যঙ্গ-বিদ্রুপ হয় যা তার উপর মানসিক চাপের সৃষ্টি করছে।


বিষয়টি নিয়ে টাইগারদের ভারপ্রাপ্ত হেড কোচ বলেন, ‘লিটনের সঙ্গে কথা বলে আমার মনে হয়েছে সে মিডিয়া এবং সোশাল মিডিয়ার সমালোচনায় বেশ চাপে রয়েছে। তাছাড়া এমনিতে সে ভালোই আছে। কোথায় সে কি বলেছে তা নিয়ে আমাদের সোশাল মিডিয়ায় পড়ে থাকা যাবে না।


তাকে চাপমুক্ত রাখতে পারলে তার সেরা খেলাটা আমরা দেখতে পারবো। সে ক্রিকেটার হিসেবে ভীষণ সামর্থ্যবান। আমি প্রমিজ করছি, সে আস্থার প্রতিদান দিতে পারবে। তার উপর শুধু কিছুটা বিশ্বাস রাখুন।’


সূত্রঃ অনলাইন