তীব্র সমালোচনার মুখে দল ফেলে বাড়িতে হার্দিক পান্ডিয়া

ক্রিকেট দুনিয়া March 30, 2024 254
তীব্র সমালোচনার মুখে দল ফেলে বাড়িতে হার্দিক পান্ডিয়া

বহু আলোচনার জন্ম দিয়ে গুজরাট টাইটানসের অধিনায়ক হার্দিক পান্ডিয়া ফিরেছেন মুম্বাই ইন্ডিয়ানসে। তাঁকে দলে ফেরাতে রাজি করাতে পাঁচবারের শিরোপাজয়ী অধিনায়ক রোহিত শর্মার অধিনায়কত্ব কেড়ে নিয়েছে মুম্বাই।


এর ফল মাঠে টের পাচ্ছেন পান্ডিয়া। প্রথম ম্যাচে গুজরাটের মাঠে খেলায় দুয়ো শুনতে হয়েছে। সেটাও দুই পক্ষ থেকে। নরেন্দ্র মোদি স্টেডিয়ামের স্বাগতিক দর্শকরা দুয়ো দিয়েছেন ওভাবে গুজরাট ছেড়েছেন বলে। আর মুম্বাইয়ের সমর্থকেরা দুয়ো দিয়েছেন রোহিতের কাছ থেকে অধিনায়কত্ব নিয়েছেন বলে।


এর সঙ্গে মাঠের বিভিন্ন সিদ্ধান্তও বুমেরাং হয়ে এসেছে পান্ডিয়ার। দলে যশপ্রীত বুমরার মতো উইকেটশিকারি আছেন, তবু নতুন বল তাঁকে না দিয়ে নিজে বল করছেন। সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে দলের সবাই যখন বেদম পিটুনি খাচ্ছিলেন, এর মাঝে বুমরা মাত্র ৫ রান দিয়েছিলেন প্রথম ওভারে। তবু তাঁকে প্রথম ১০ ওভারে আর আনা হয়নি!


মুম্বাই সমর্থকেরা দুয়ো দিচ্ছেন, সাবেক ক্রিকেটাররাও করছেন কড়া সমালোচনা। টানা দুই ম্যাচ হারার পেছনে তাঁর দায়ই দেখছেন সবাই। সানরাইজার্সের দেওয়া ২৭৮ রানের লক্ষ্যও সম্ভব বলে মনে হচ্ছিল।


কিন্তু অধিনায়ক নিজে প্রশ্নবিদ্ধ এক ইনিংস খেলে সে সম্ভাবনা নষ্ট করেছেন। যে ম্যাচে ২০০ স্ট্রাইকরেটও কম মনে হচ্ছিল, সেদিন ২০ বল খেলে মাত্র ২৪ রান করে পান্ডিয়াই মুম্বাইকে ম্যাচ থেকে ছিটকে দিয়েছেন।


হারের বৃত্ত থেকে বের হওয়ার সুযোগ পাচ্ছে মুম্বাই। টানা দুই ম্যাচ প্রতিপক্ষের মাঠে খেলা মুম্বাই আগামী চার ম্যাচই খেলবে নিজেদের মাঠে। মাঝে চারদিনের ছুটিও মিলেছে হারের ধাক্কা সামলে নেওয়ার জন্য। আর সে সুযোগে পান্ডিয়াও একটু স্বস্তি পেতে বাড়ি চলে গেছেন।


একদিকে তাঁকে নিয়ে সমালোচনা হচ্ছে, সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে ট্রল। যা থেকে মুক্তি মিলছে না তাঁর স্ত্রীরও। তাই দল মুম্বাই এয়ারপোর্টে নামতেই দেরি করেননি, দলের সবাই যখন টিম হোটেলের দিকে যাচ্ছিলেন, পান্ডিয়া সোজা চলে গেছেন নিজের বাড়িতে।


আগামী সোমবার ওয়াংখেড়ে স্টেডিয়ামে রাজস্থান রয়্যালসের বিপক্ষে নামবে মুম্বাই।


সূত্রঃ ইন্ডিপেন্ডেন্ট টিভি