গুজরাটের বিপক্ষে বিশাল রান সংগ্রহ চেন্নাইয়ের

ক্রিকেট দুনিয়া March 26, 2024 110
গুজরাটের বিপক্ষে বিশাল রান সংগ্রহ চেন্নাইয়ের

আগের ম্যাচেও দলকে উড়ন্ত সূচনা এনে দিয়েছিলেন রাচিন রবীন্দ্র। আজ গুজরাট টাইটান্সের বিপক্ষেও এই তরুণ ওপেনারের ব্যাটে দারুণ শুরু করে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। সেই শক্ত ভিতে দাঁড়িয়ে ঝোড়ো ফিফটি করেছেন শিবম দুবে। তাতে বড় সংগ্রহ পেয়েছে চেন্নাই।


আজ মঙ্গলবার (২৬ মার্চ) চেন্নাইয়ের এমএ চিদাম্বরম স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২০৬ রান সংগ্রহ করে চেন্নাই। দলের সর্বোচ্চ ৫১ রান করেছেন শিবম দুবে।


আগে ব্যাটিং করতে নেমে দুই ওপেনারের ব্যাটে উড়ন্ত শুরু পায় চেন্নাই। বিশেষ করে রাচিন রবীন্দ্র এদিন রীতিমতো টর্নেডো বইয়ে দেন। তবে সাজঘরে ফিরেছেন হাফ সেঞ্চুরি না পাওয়ার আক্ষেপ নিয়ে। রশিদ খানের বলে স্ট্যাম্পিং হওয়ার আগে ২০ বলে করেছেন ৪৬ রান। তাতে ভেঙেছে ৬২ রানের জুটি উদ্বোধনী জুটি।


আরেক ওপেনার রুতুরাজ গায়কোয়াড়ের ব্যাট থেকেও এসেছে ঠিক ৪৬ রান। তবে অধিনায়ক কিছুটা ধীর গতিতে ব্যাটিং করেছেন। এই ইনিংস খেলেছেন ৩৬ বলে। তিনে নেমে খুব একটা সুবিধা করতে পারেননি আজিঙ্কা রাহানে। এই অভিজ্ঞ ব্যাটার ১২ বলে ১২ রান করে সাজঘরে ফিরেছেন।


দুই ওপেনার হাফ সেঞ্চুরির কাছাকাছি গিয়েও ছুঁতে পারেননি। সেই আক্ষেপের ক্ষতে কিছুটা হলেও প্রলেপ দিয়েছেন শিবম দুবে। চারে খেলতে নেমে শুরু থেকেই আক্রমণাত্মক ছিলেন এই অলরাউন্ডার। ২২ বলে করেছেন ব্যাক্তিগত ফিফটি। মাইলফলক ছুঁয়ে আর বেশিক্ষণ টিকতে পারেননি। ফিরেছেন ২৩ বলে ৫১ রান করে।


শেষদিকে পরিস্থিতির দাবি মিটিয়ে ব্যাটিং করতে পারেননি ড্যারিল মিচেল। ২০ বলে করেছেন অপরাজিত ২৪ রান। তবে সামির রিজভীর ৬ বলে ১৪ রান করেছেন। সবমিলিয়ে দুইশ ছাড়ানো সংগ্রহ পায় চেন্নাই।