সাকিব ফিরলেন দ্বিতীয় টেস্টে স্কোয়াডে, বাদ পড়লেন যারা

ক্রিকেট দুনিয়া March 26, 2024 6,134
সাকিব ফিরলেন দ্বিতীয় টেস্টে স্কোয়াডে, বাদ পড়লেন যারা

দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম টেস্টে শ্রীলঙ্কার বিপক্ষে বড় ব্যবধানে হেরেছে টাইগাররা । এবার দ্বিতীয় টেস্টের জন্য স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মঙ্গলবার (২৬ মার্চ) ঘোষিত স্কোয়াডে ফিরেছেন জাতীয় দলের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। সাকিব দলে ফেরায় বাদ পড়তে হয়েছে তাওহীদ হৃদয়কে।


পেসার মুশফিক হাসানও অভিষেক না ঘটিয়ে ছিটকে গেছেন দলের বাইরে। তার স্কোয়াডে না থাকার কারণ এঙ্কেলের ইঞ্জুরি। তার বদলি হিসেবে স্কোয়াডে ডাকা হয়েছে হাসান মাহমুদকে। সীমিত ওভারের ক্রিকেটে নিয়মিত খেললেও এখনও টেস্ট অভিষেক হয়নি হাসানের।


সাকিব সর্বশেষ বাংলাদেশ দলের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন সাড়ে চার মাসের বেশি সময় আগে, ২০২৩ বিশ্বকাপে। আর টেস্টে ফিরলেন প্রায় এক বছর পর। সর্বশেষ টেস্ট খেলেছেন গত বছরের এপ্রিলে, আয়ারল্যান্ডের বিপক্ষে। এদিকে, হাসান এর আগে টেস্ট দলে ডাক পেলেও এই সংস্করণে এখনো অভিষেক ক্যাপ পাননি।


নাজমুল হোসেন (অধিনায়ক), জাকির হাসান, মাহমুদুল হাসান, সাদমান ইসলাম, লিটন দাস, মুমিনুল হক, সাকিব আল হাসান, শাহাদাত হোসেন, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, তাইজুল ইসলাম, শরীফুল ইসলাম, খালেদ আহমেদ, নাহিদ রানা ও হাসান মাহমুদ।