এবার হেলমেট দিয়ে টাইমড আউট উদযাপন মুশফিকের

ক্রিকেট দুনিয়া March 18, 2024 10,419
এবার হেলমেট দিয়ে টাইমড আউট উদযাপন মুশফিকের

টি-টোয়েন্টি সিরিজ জয়ের পর ট্রফি নিয়ে বাংলাদেশের উদ্দেশে টাইমড আউট উদযাপন করেছিল লঙ্কানরা। এবার চট্টগ্রামে ওয়ানডে সিরিজ জয়ের পর টাইমড আউটের মতো হেলমেট নিয়ে উদযাপন করেছেন টাইগার ক্রিকেটার মুশফিকুর রহিম। হেলমেট বদল করতে গিয়ে বিশ্বকাপে সময়ক্ষেপণ করে টাইমড আউট হয়েছিলেন লঙ্কান অলরাউন্ডার অ্যাঞ্জেলো ম্যাথিউস। ঠিক সেটাই যেন মুশফিক আজ আবার মনে করিয়ে দিলেন।


২-১ ব্যবধানে ওয়ানডে সিরিজ জয়ের পর ট্রফি তুলে দেওয়া হয় বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত’র হাতে। এরপর তিনি উইনার্স বোর্ডের কাছে থাকা বাকি সতীর্থদের দিকে যখন এগিয়ে যাচ্ছিলেন, তখনই দৃশ্যপটে হাজির মুশফিক। এরপর হেলমেট হাতে নিয়ে দেখালেন লঙ্কানদের সঙ্গে দ্বৈরথের আগুনে ঘি ঢালা সেই উদযাপন।


বিশ্বকাপে ম্যাথুস ঠিক যেভাবে তার হেলমেট ঠিক করে আম্পায়ারকে দেখাচ্ছিলেন, আউট হওয়ার পর হতবাক হয়েছিলেন—মুশফিক পুরো বিষয়টিকে তুলে ধরেছেন অভিনয়ের মাধ্যমে।


মুশফিকের হাতে থাকা হেলমেটের স্ট্র্যাপটা খোলা ছিল। তিনি ইঙ্গিত করলেন সেটাতে সমস্যা আছে। পাশ থেকে একটু অবাক হওয়ার ভঙ্গি করলেন অধিনায়ক শান্ত। ঠিক যেন ম্যাথিউস আম্পায়ারের উদ্দেশে হেলমেটের স্ট্র্যাপে সমস্যা দেখাচ্ছিলেন।


মুশফিকের এমন সেলিব্রেশনে গোটা বাংলাদেশ দল হেসে ওঠে। পরক্ষণে দলের সঙ্গে ট্রফি নিয়ে উৎসবে যোগ দেন মুশফিক। ততক্ষণে প্রবল এক খোঁচা দেওয়া হয়ে গেছে লঙ্কানদের। শ্রীলঙ্কার সেলিব্রেশন ছিল বাংলাদেশের তুলনায় সাদামাটা। সিলেটে ট্রফি নিয়ে পুরো দল হাতের ইশারায় দেখাচ্ছিল, সময় শেষ। অন্যদিকে, এক মুশফিক পুরোটা অভিনয়ের মাধ্যমে আরও একবার নিয়ে আসলেন সবার সামনে।


বর্তমানে বাংলাদেশ–শ্রীলঙ্কার মুখোমুখি লড়াই মানেই যেন আগুনের উত্তাপ। সেই উত্তেজনার শুরুটা হয়েছিল নিদহাস ট্রফির নাগিন ডান্স থেকে, গত ওয়ানডে বিশ্বকাপে অ্যাঞ্জেলো ম্যাথিউসের টাইমড–আউট তার সর্বশেষ সংযোজন। পরে টি-টোয়েন্টি সিরিজ শেষে সেই উত্তাপ আবারও টের পাওয়া যায় নতুন করে। ফরম্যাটটিতে বাংলাদেশকে ২-১ ব্যবধানে সিরিজ হারানোর পর ট্রফি নিয়ে সদলবলে তারা টাইমড আউট ভঙ্গি দেখান। হাতের ঘড়ির দিকে ইঙ্গিত করে সদলবলে উল্লাসে মাতেন লঙ্কান ক্রিকেটাররা।


এর আগে লঙ্কানদের সঙ্গে বাংলাদেশের বিশ্বকাপ ম্যাচে প্রথমবারের মতো আন্তর্জাতিক ক্রিকেটে টাইম আউট হন ম্যাথিউস। যে হেলমেট নিয়ে খেলতে নেমেছিলেন, সেটিতে তিনি নিরাপদ বোধ করছিলেন না। পরে নতুন আরেকটি হেলমেট নিয়ে আসা হয়। সেটিতেও খানিকটা সমস্যা ছিল। তাই আবারও হেলমেট পরিবর্তন করতে চান ম্যাথিউস। কিন্তু ততক্ষণে তিন মিনিটেরও বেশি সময় পার হয়ে যায়। টাইম আউটের আবেদন করেন সাকিব। আর তাতে নিয়ম অনুযায়ী আউট দেন আম্পায়ার।