অ্যাতলেটিকো মাদ্রিদকে উড়িয়ে টেবিলের দুইয়ে বার্সেলোনা

ফুটবল দুনিয়া March 18, 2024 3,293
অ্যাতলেটিকো মাদ্রিদকে উড়িয়ে টেবিলের দুইয়ে বার্সেলোনা

চলতি মৌসুমে লা লিগায় আতলেতিকো মাদ্রিদের ঘরের মাঠে, এই প্রথম জিততে পারল কোনো দল। ডিয়েগো সিমেওনের দল নিজ আঙিনায় আগের ১৪ ম্যাচের ১৩টিই জিতেছিল, ড্র হয়েছিল একটি। সেই মাঠে গিয়েই গোল উৎসব করলো বার্সেলোনা। স্বাগতিকদের ৩-০ গোলে হারিয়েছে জাভি হার্নান্দেজের শিষ্যরা । এই জয়ে পয়েন্ট টেবিলের দুইয়ে উঠে এল কাতালানরা।


রোববার (১৭ মার্চ) লা লিগার ম্যাচে বার্সেলোনার কাছে ৩-০ গোলে হেরেছে অ্যাতলেটিকো। বার্সার হয়ে গোল করেছেন জোয়াও ফেলিক্স, রবার্ট লেভানডোভস্কি ও ফার্মিন লোপেজ।


এই জয়ে জিরোনাকে হটিয়ে টেবিলের দুইয়ে উঠে এলো জাভির দল। ম্যাচটি বার্সা সহজভাবে জিতলেও ম্যাচের প্রথম সুযোগ তৈরি করে অ্যাতলেটিকো। ম্যাচের সপ্তম মিনিটে পাবল ব্যারিওসের শট পোস্ট ঘেঁষে বেরিয়ে যায়। শুরুতে আক্রমণে এগিয়ে ছিল অ্যাতলেটিকো। তবে ম্যাচের প্রথম গোলটা আদায় করে নেয় বার্সা।


৩৮ মিনিটে দারুণ এক আক্রমণে এগিয়ে যায় বার্সেলোনা। ডি-বক্সের ভেতরে লেভানডোভস্কির বাড়ানো পাস থেকে গোল করেন ফেলিক্স। প্রথমার্ধে এই এক গোলে লিড নিয়েই বিরতিতে যায় সফরকারি বার্সেলোনা।


দ্বিতীয়ার্ধের দ্বিতীয় মিনিটে চমৎকার ফিনিশিংয়ে ব্যবধান দ্বিগুণ করেন লেভানডোভস্কি। তবে প্রতিপক্ষের ভুল পাসে বল পেয়ে রাফিনিয়া তা বাড়িয়ে দেন বক্সে। বল নিয়ন্ত্রণে নিয়ে ডান পায়ের কোনাকুনি শটে গোলটি করেন পোলিশ স্ট্রাইকার।


৬৫ মিনিটে স্কোরলাইন ৩-০ করে ফেলে বার্সেলোনা। বক্সের ডান দিক থেকে লেভানডোভস্কির ক্রস হেড করে জাল খুঁজে নেন ফার্মিন লোপেস। এরপর বেশকিছু সুযোগ পেয়েছিল অ্যাতলেটিকো। তবে তা কাজে লাগাতে পারেনি।


চলতি মৌসুমে অ্যাতলেটিকোর মাঠে প্রথম দল হিসেবে কোনো দল জয়ের মুখ দেখল। এর আগে ১৩ ম্যাচ খেলে অপরাজিত ছিল সিমিওনের দল।


২৯ ম্যাচে ৬৪ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে উঠে এলো বার্সেলোনা। আর সমান ম্যাচে ৭২ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রিয়াল মাদ্রিদ। ৫৫ পয়েন্ট নিয়ে টেবিলের পাঁচে অ্যাতলেটিকো।