ওসাসুনাকে উড়িয়ে শিরোপার পথে এগিয়ে গেল রিয়াল মাদ্রিদ

ফুটবল দুনিয়া March 17, 2024 1,006
ওসাসুনাকে উড়িয়ে শিরোপার পথে এগিয়ে গেল রিয়াল মাদ্রিদ

ভিনিসিয়ুস জুনিয়রের আরও একটি সুন্দর রাত কাটলো রিয়াদ মাদ্রিদের জার্সিতে । শনিবার লা লিগায় ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ডের জোড়া গোলে ওসাসুনার মাঠ থেকে ৪-২ ব্যবধানের বড় জয় নিয়ে ফিরলো কার্লো আনচেলত্তির দল।


এ নিয়ে লা লিগায় টানা ২৩ ম্যাচ অপরাজিত রইলো রিয়াল মাদ্রিদ, শিরোপার পথেও তারা এগিয়ে গেলো আরও এক ধাপ। ৭২ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে থাকা লস ব্লাঙ্কোসদের থেকে ১০ পয়েন্ট পেছনে দ্বিতীয় স্থানে থাকা জিরোনা। দশম স্থানে অবস্থান করা ওসাসুনার পয়েন্ট ৩৬।


ওসাসুনার মাঠে ম্যাচের চতুর্থ মিনিটেই রিয়ালকে এগিয়ে দেন ভিনিসিয়ুস। তিন মিনিটের মধ্যে কর্নার থেকে ক্লোজ রেঞ্জে বল পেয়ে অবশ্য গোল শোধ করেছিলেন আন্তে বুদিমির, তবে ম্যাচে বেশিক্ষণ সমতা থাকেনি।


১৮ মিনিটে বাঁকানো শটে দারুণ এক গোল করেন রিয়ালের দানি কার্ভাহাল। ৬১ মিনিটে ব্যবধান ৩-১ করেন ব্রাহিম দিয়াজ। এর তিন মিনিট পর ম্যাচে নিজের তিন নম্বর অ্যাসিস্ট গোল করান ফেদেরিকো ভালভের্দে।


উরুগুইয়ান মিডফিল্ডার আন্তোনিও রুডিগারের কাছ থেকে পাওয়া বল নিয়ন্ত্রণে নিয়ে ভিনিসিয়ুসকে বাড়ান। ব্রাজিলিয়ান উইঙ্গার গোল তুলে নিতে ভুল করেননি। এ নিয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে সর্বশেষ চার ম্যাচে ছয় গোল করলেন ভিনিসিয়ুস।


স্টপেজ টাইমে নিজেদের দ্বিতীয় গোলটি পায় ওসাসুনা। বক্সের মধ্যে কাটব্যাক পেয়ে জোড়ালো শটে জাল কাঁপান ইকার মুনোজ। রিয়াল অবশ্য ব্যবধান আরও বাড়াতে পারতো। শেষ মুহুর্তে ভিনিসিয়ুসের বদলি নামা আরদা গুলারের শট ক্রসবারে লেগে ফেরত আসে। শেষ পর্যন্ত ৪-২ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে আনচেলত্তির দল।


জয়ের আনন্দের দিনে রিয়ালের জন্য অস্বস্তির কাঁটা হয়ে এসেছে ভিনিসিয়ুসের নিষেধাজ্ঞা। এই ম্যাচসহ চলতি লা লিগায় পাঁচটি হলুদ কার্ড দেখায় আন্তর্জাতিক ফুটবলের বিরতির পর অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে খেলতে পারবেন না ব্রাজিলিয়ান তারকা।


আনচেলত্তির অধীনে এদিন ২৭৭তম ম্যাচ খেলে রিয়াল, যেখানে তিনি ২০০তম ম্যাচ জিতেছেন। সবমিলিয়ে ইতালিয়ান এই মাস্টারমাইন্ডের জয় ৯০০ ম্যাচ।