ব্যাটিং-বোলিং কোচ নিয়ে যে সিদ্ধান্ত জানালো বিসিবি

ক্রিকেট দুনিয়া February 13, 2024 10,454
ব্যাটিং-বোলিং কোচ নিয়ে যে সিদ্ধান্ত জানালো বিসিবি

বিসিবির পরিচালকদের বহুল কাঙ্ক্ষিত বোর্ড মিটিং অনুষ্ঠিত হয়েছে সোমবার । যেখানে নির্বাচক প্যানেল, নতুন অধিনায়ক, কোচ নিয়োগসহ একাধিক বিষয়ে এসেছে সিদ্ধান্ত । সেখানে দু’জন ব্যাটিং কোচ ও দু’জন পেস বোলিং কোচের নাম সুপারিশ করেছে কোচ নিয়োগ কমিটি। সেখান থেকে একজন করে ব্যাটিং ও বোলিং কোচ নেওয়া হবে।


বিশ্বকাপের পর থেকে ব্যাটিং ও বোলিং কোচ শূন্য বাংলাদেশ জাতীয় দল। বিশ্বকাপের পর বোলিং কোচের দায়িত্বে থাকা অ্যালান ডোনাল্ডের সঙ্গে চুক্তি নবায়ন করেনি বোর্ড। ব্যাটিং কোচও নেই জাতীয় দলে।


নিউজিল্যান্ড সিরিজে খন্ডকালীন দায়িত্ব দিয়ে পার করা হয়েছে। তবে শ্রীলঙ্কা সিরিজের আগে কোচ নিয়োগ চূড়ান্ত করতে চায় বিসিবি। সেজন্য কোচদের সাক্ষাৎকার নিয়ে শর্ট লিস্ট তৈরি করে বিসিবির কমিটি।


বোর্ড সভা শেষে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন সংবাদ মাধ্যমকে জানান, কোচ নিয়োগ কমিটি ব্যাটিং কোচ হিসেবে স্টুয়ার্ট ল ও ডেভিড হেম্পের নাম সুপারিশ করেছে। এই দু’জনের একজনকে ব্যাচিং কোচের দায়িত্ব দেওয়া হবে। এর মধ্যে স্টুয়ার্ট ল পূর্বে জাতীয় দলের হেড কোচ ছিলেন। বর্তমানে তিনি অনূর্ধ্ব-১৯ দলের কোচ।


এছাড়া পেস বোলিং কোচ হিসেবে ওয়েস্ট ইন্ডিজের কলিমোর ও বাংলাদেশের মাহবুব আলী জাকির নাম প্রস্তাব করা হয়েছে। এই দু’জনের একজন হবেন পেস বোলিং কোচ। এর মধ্যে কলিমোর এইচপির পেস বোলিং কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন।