বিসিবির প্রধান নির্বাচক পদে দায়িত্ব পেলেন যিনি

ক্রিকেট দুনিয়া February 12, 2024 9,731
বিসিবির প্রধান নির্বাচক পদে দায়িত্ব পেলেন যিনি

বিসিবি প্রধান নির্বাচকের দায়িত্ব পেয়েছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক ও বোর্ডের সাবেক পরিচালক গাজী আশরাফ হোসেন লিপু। তাতে শেষ হয়েছে মিনহাজুল আবেদিন নান্নুর দীর্ঘ ৮ বছরের যাত্রা।


সোমবার (১২ ফেব্রুয়ারি) বোর্ড সভা শেষে এমন সিদ্ধান্ত জানিয়েছে বিসিবি। নান্নুর সঙ্গে আগের নির্বাচক প্যানেল থেকে বিদায় দেয়া হয়েছে হাবিবুল বাশার সুমনকেও। তার স্থলাভিষিক্ত হয়েছেন বয়সভিত্তিক দলের নির্বাচক হান্নান সরকার। তবে নতুন প্যানেলে ঠাঁই হয়েছে আব্দুর রাজ্জাকের।


ফারুক আহমেদ প্রধান নির্বাচকের দায়িত্ব ছাড়ার পর থেকে এতদিন ধরে জাতীয় দলের নির্বাচক হিসেবে কাজ করে আসছিলেন মিনহাজুল আবেদীন নান্নু । তার সাথে নির্বাচক হিসেবে ছিলেন বাশার। পরে এই দুজনের সাথে যোগ দিয়েছেন আবদুর রাজ্জাক রাজ। গেল বছরের ডিসেম্বরে বিসিবির নির্বাচক প্যানেলের চুক্তি শেষ হয়েছিল। এরপর থেকে অবশ্য নানা আলোচনা হয়েছে তাদের নিয়ে।


নান্নু এবং বাশার বিদায় নিলেও রাজ্জাক রয়ে গেছেন নির্বাচক প্যানেলে। সেই সাথে দুই নতুন মুখ লিপু এবং হান্নান যোগ দিচ্ছেন নির্বাচক প্যানেলে। ফলে নতুন নির্বাচক প্যানেলের তিন সদস্য হলেন গাজী আশরাফ হোসেন লিপু, হান্নান সরকার এবং আবদুর রাজ্জাক রাজ। নতুন যোগ দেওয়া দুই সদস্য লিপু এবং হান্নান ক্রিকেটেরই মানুষ। লিপু এর আগে বিসিবির ক্রিকেট অপারেশন্সে কাজ করেছেন। এছাড়া হান্নান অনূর্ধ্ব-১৯ দলের নির্বাচক ছিলেন। দুজনই জাতীয় দলের সাবেক ক্রিকেটার।