ভালবাসাই জীবনের সব কিছু

জীবনের গল্প May 6, 2016 2,160
ভালবাসাই জীবনের সব কিছু

এক স্ত্রী তার স্বামীকে পরীক্ষা করে দেখতে চাইলেন । স্বামী তাকে কতটুকু পছন্দ করে এবং তাকে ছাড়া বাঁচতে পারে কি না ।


তাই সে তার স্বামীর প্রতিক্রিয়া জানার জন্য একটা চিঠিলিখল - " দেখো আমি তোমার প্রতি এবং আমাদের লাইফ নিয়ে প্রচন্ড বিরক্ত । আমি আর তোমার সাথে থাকতে চাই না ।


আমি সারা জীবনের জন্য চলে গেলাম । "স্ত্রী এই চিঠি টা লিখে টেবিলের উপর রাখল। এবং নিজে খাটের নিচে লুকিয়ে রইলো । সন্ধ্যার সময় স্বামী বাসায় আসল । আসার পরে স্বামী প্রথমে চিঠিটা হাতে নিয়ে পড়ল। তার পর কলম দিয়ে চিঠিতে একটা লাইন কি যেন লিখল। আবার চিঠিটা টেবিলে রেখে দিলো ।


একটু দুঃখ ভারাক্রান্ত থেকে কয়েক মিনিট পর , স্বামীর নীরবতা থেকে হঠাত খুব খুশি হলো । শিস বাজাতে লাগলো । গান ছেড়ে ধামাক নৃত্য শুরুকরলো । তারপর টেলিফোন সেটটাকে বিছানার উপর আনল ।


আনার পর তার স্বামী তার কোনো এক বান্ধবীকে ফোন দিলো। ফোনে ঐ প্রান্তকে বলছে " আজ অটোম্যাটিক্যাল্লি আমার লাইফ থেকে আমার আপদ দূর হয়েছে। ডার্লিং তুমি আমার জীবনে আগের মতই থাকবে । আমার স্ত্রী আমাদের মাঝে আর বাঁধা হয়ে থাকবে না। তুমি এনি টাইম আমার বাসায় চলে আসবে ।


বেবী , তোমাকে ছাড়া আমি বাঁচব না । "এমন অনেকক্ষন কথা বলার পর ।

স্বামী ফোন রেখে বাসার বাইরে চলে গেলো হাসতে হাসতে ।


হয়তো তার ফোনের ঐ প্রান্তের বান্ধবীকে বা অন্য কাউকে আনতে গেছে ।

এদিকে তার স্ত্রী তো খাটের নিচে থেকে কাঁদতে কাঁদতে বের হলো। এমন কুলাঙ্গার স্বামীর সাথে সংসার করেছে এতোদিন এই ভেবে কপাল চাপড়াচ্ছিল ।


হঠাত তার মনে হলো , দেখিতো স্বামী চিঠিতে কি লিখছে । তাই তাড়াতাড়ি টেবিলের কাছে এসে চিঠিটা হাতে নিলো । চিঠির ভাঁজ খুলে স্বামীর লেখাটা বের করলো । স্বামী যে এক লাইন লিখে রাখছে , তা হলো -

আমার জীবন থেকে চলে গেছো ভালো কথা , কিন্তু খাটের নিচে থেকে কেন তোমার পা দেখা যাচ্ছে।


আমি ডিম আনতে বাইরে গেলাম। কি বুজলেন