আইপিএলে গুজরাট থেকে মুম্বাইয়ে যাচ্ছেন হার্দিক!

ক্রিকেট দুনিয়া November 25, 2023 2,113
আইপিএলে গুজরাট থেকে মুম্বাইয়ে যাচ্ছেন হার্দিক!

সবকিছু ঠিকঠাক থাকলে আগামী বছরের আইপিএলে মুম্বাইতে দেখা যাবে হার্দিক পান্ডিয়াকে। যেখান থেকে ২০১৫ সালে তার ক্যারিয়ার শুরু হয়েছিল। ক্রিকইনফোর তথ্য অনুযায়ী, ‘অল-ক্যাশ ডিল’ চুক্তিতে গুজরাট থেকে মুম্বাইয়ে যোগ দিতে পারেন হার্দিক।


এজন্য ১৫ কোটি রূপি খরচ করতে হবে মুম্বাইয়ে। যদিও তার ট্রান্সফার ফি এখনও প্রকাশ করা হয়নি। ট্রান্সফার ফি যেটাই হোক, হার্দিক তার ৫০ ভাগ নিজের পকেটে পাবেন। যদি এই ট্রান্সফার শেষ পর্যন্ত বাস্তবায়ন হয় তাহলে আইপিএলের ইতিহাসে সেরা দলবদল হতে যাচ্ছে।


মুম্বাই হার্দিককে পেতে মুখিয়ে। কিন্তু তাদের রয়েছে অর্থ সংকট। শেষ নিলামের পর তাদের হাতে কেবল ৫০ লক্ষ রূপি রয়েছে। আগামী মাসের নিলামে সব কটি ফ্র্যাঞ্চাইজ়িকে বাড়তি পাঁচ কোটি টাকা খরচ করার অনুমতি দিয়েছে আইপিএল গভর্নিং কাউন্সিল। হার্দিককে পেতে এই অর্থও যথেষ্ট নয়। এজন্য মুম্বাই একাধিক ক্রিকেটারকে ছেড়ে দিতে পারে। আগামীকাল ২৬ নভেম্বর খেলোয়াড় ধরে রাখার শেষ সময়।


২০২২ সালে হার্দিক গুজরাট টাইটান্সে যোগ দেন। প্রথম আসরেই দলকে চ্যাম্পিয়ন করান হার্দিক। ফাইনালে ম্যাচ সেরার পুরস্কারও জেতেন। পরের বছর তার নেতৃত্বে আবার ফাইনালে ওঠে গুজরাট। সেবার রানার্সআপেই সন্তুষ্ট থাকতে হয়।


দুই আসরেই পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে সেরা চারে ওঠে দলটি। তার পারফরম্যান্সও ছিল দারুণ। দুই আসরে ৩০ ইনিংসে ৪১.৬৫ গড় ও ১৩৩.৪৯ স্ট্রাইক রেটে ৮৩৩ রান করেন। বোলিংয়ে ৮.১ ইকোনমি রেটে নেন ১১ উইকেট।


সূত্রঃ রাইজিংবিডি