আবারও ডমিঙ্গোর সঙ্গে জুটি বাঁধলেন ডোনাল্ড

ক্রিকেট দুনিয়া November 25, 2023 9,831
আবারও ডমিঙ্গোর সঙ্গে জুটি বাঁধলেন ডোনাল্ড

অনেকটা অভিমান নিয়েই বাংলাদেশের চাকরিটা ছেড়ে গেছেন অ্যালান ডোনাল্ড। দক্ষিণ আফ্রিকান এই কোচের অধীনে বাংলাদেশের পেসাররা দারুণ করছিলেন।


তবে বিশ্বকাপের পর চুক্তি নবায়ন করতে চাননি ডোনাল্ড, আগ্রহী ছিল না বিসিবিও । তবে, নিজ দেশে গিয়ে খুব বেশি সময় নিলেন না আবার কাজে জড়াতে।


এবার তিনি জুটি বাধলেন বাংলাদেশের সাবেক হেড কোচ রাসেল ডোমিঙ্গোর সঙ্গে।। দক্ষিণ আফ্রিকার ঘরোয়া ক্রিকেটের দল ডিপি ওয়ার্ল্ড লায়ন্সের দায়িত্ব নিয়েছেন সাদা বিদ্যুৎ নামে পরিচিত সাবেক প্রোটিয়া পেসার।


সামাজিক যোগাযোগ মাধ্যম এক্স-এ (সাবেক টুইটার) একাধিক পোস্ট শেয়ার করে ডিপি ওয়ার্ল্ড লায়ন্স ডোনাল্ডের কোচ হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে। সেখানে প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন বাংলাদেশের সাবেক প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো। লায়ন্সের কোচিং স্টাফে দক্ষিণ আফ্রিকার সাবেক ওপেনার হাসিম আমলাও আছেন। দলটির ব্যাটিং কোচের দায়িত্বে সামলাচ্ছেন আমলা।


গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে মার্চের দিকে বাংলাদেশের পেসারদের দায়িত্ব নেন ডোনাল্ড। এরপর এক বছরে তাদের উন্নতিও ছিল চোখে পড়ার মতো। যদিও বিশ্বকাপে পুরো দলের মতো পেসাররাও খুব ভালো কিছু করতে পারেননি।


ক্রিকেটার হিসেবে সমৃদ্ধ ছিল ডোনাল্ডের ক্যারিয়ার। ৭২ টেস্টে ৩৩০ উইকেট নেন তিনি। ওয়ানডেতে ১৭৪ ম্যাচ খেলে ২৭২ উইকেট সাদা বিদ্যুৎ হিসেবে খ্যাত এই পেসারের। প্রথম শ্রেণির ক্রিকেটেও ১২শ’র বেশি উইকেটের মালিক তিনি।