বিশ্বকাপ বাছাইয়ের জন্য দল ঘোষণা করলো শ্রীলঙ্কা

ক্রিকেট দুনিয়া June 9, 2023 3,831
বিশ্বকাপ বাছাইয়ের জন্য দল ঘোষণা করলো শ্রীলঙ্কা

আসন্ন বিশ্বকাপ বাছাইয়ের জন্য দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)। ১৫ সদস্যের দল থেকে বাদ পড়েছেন অ্যাঞ্জেলো ম্যাথুস। আইপিএলে দুর্দান্ত পারফর্ম করে জায়গা করে নিয়েছেন মাথিশা পাথিরানা।


৩৬ বছর বয়সী তারকা এই ক্রিকেটার সম্প্রতি আফগানিস্তানে বিপক্ষে ঘরের মাঠে ২১ বলে ১২ রান করেছিলেন। ওই ম্যাচে বাজেভাবে হেরেছিল লঙ্কানরা। পরের দুই ম্যাচে আর একাদশে জায়গা পাননি তিনি। এবার তাকে বিশ্বকাপ বাছাইয়ের দলে রাখেনি টিম ম্যানেজমেন্ট। ২৯ বছর বয়সী দুশান হেমন্থও ১৫ জনের দলে আছেন। এক সপ্তাহ আগে আফগানিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচটি খেলেন তিনি।


জিম্বাবুয়ের মাটিতে অনুষ্ঠিতব্য বাছাইপর্বে অংশ নেবে মোট ১০টি দল। ১৮ জুন থেকে শুরু হবে এই পর্বের খেলা, চলবে ৯ জুলাই পর্যন্ত। শ্রীলঙ্কার প্রথম ম্যাচ ১৯ জুন, সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে।


শ্রীলঙ্কা স্কোয়াড: দাসুন শানাকা (অধিনায়ক), কুশাল মেন্ডিস, দিমুথ করুনারত্নে, পাথুম নিসাঙ্কা, চারিথ আসালাঙ্কা, ধনঞ্জয়া ডি সিলভা, সাদিরা সামারাবিক্রমা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, চামিকা করুনারত্নে, দুশমন্থ চামিরা, কাসুন রজিথা, লাহিরু কুমারা, মহেশ থিকশানা, মাথিশা পাথিরানা ও দুশান হেমন্থ।


সূত্রঃ সমকাল অনলাইন