ইন্টার মায়ামির হয়ে যেদিন মাঠে নামবেন মেসি

ফুটবল দুনিয়া June 9, 2023 1,907
ইন্টার মায়ামির হয়ে যেদিন মাঠে নামবেন মেসি

লোভনীয় প্রস্তাব উপেক্ষা করে যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মায়ামিতে পাড়ি জমাচ্ছেন আর্জেন্টাইন তারকা ফুটবলার লিওনেল মেসি। এ খবরে ইতোমধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়েছে যুক্তরাষ্ট্রে।


পিএসজির সঙ্গে ৩০ জুন চুক্তির মেয়াদ শেষে ১ জুলাই থেকে আনুষ্ঠানিকভাবে ইন্টার মায়ামির হয়ে যাবেন মেসি। আগামী ২১ জুলাই ইন্টার মায়ামি বনাম ক্রুজ আজুল ম্যাচেই মেসির অভিষেক হতে পারে বলে ধারণা করা হচ্ছে।


ক্রীড়া বিষয়ক ওয়েবসাইট গোল ডটকমের এক প্রতিবেদনে বলা হয়েছে, পিএসজির সাথে মেসির চুক্তির মেয়াদ শেষ হবে জুনের ৩০ তারিখে। তাই জুলাই থেকেই নতুন ক্লাবের সাথে নতুন চুক্তি শুরু করতে আর কোনো বাঁধা থাকবে না মেসির। তাই আসছে জুলাইয়েই হয়তো মায়ামির জার্সিতে খেলতে দেখা যেতে পারে বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন অধিনায়ককে।


বাংলাদেশের সমর্থকদের অবশ্য মেসির খেলা দেখতে গেলে কষ্ট করতে হবে। সময়ের বিরাট পার্থক্য হওয়ায় আমেরিকার ঘরোয়া লিগের সব ম্যাচই বাংলাদেশে গভীর রাত কিংবা ভোরবেলায় অনুষ্ঠিত হয়।


আরও একটি সমস্যা রয়েছে। মেজর লিগ বাংলাদেশ কিংবা ভারতের কোনও টিভি চ্যানেলে সরাসরি সম্প্রচারিত হয় না। মোবাইলে অ্যাপল টিভি+ অ্যাপে এই ম্যাচ দেখা যেতে পারে। তবে মেসি নামার আগে ভারতের কোনও টিভি চ্যানেল মায়ামির খেলা দেখাতেও পারে। যেমনটা হয়েছিল ক্রিশ্চিয়ানো রোনালদো আল নাসেরে যোগ দেওয়ার পর। আর সেটি হলে মেসির নতুন ক্লাবের খেলা দেখতে তেমন সমস্যা হবে না বাংলাদেশি সমর্থকদের।


গত বুধবার বাংলাদেশ সময় রাত ১ টায় মেসি নিজেই নিশ্চিত করে বলেন, আমি বার্সেলোনায় ফিরে যাচ্ছি না, আমি ইন্টার মায়ামিতে যাচ্ছি।


এদিকে মেজর লিগ সকারে ইন্টার মায়ামির সময় খুব একটা ভালো যাচ্ছে না। ১৫ দলের এ লিগে এ মৌসুমে একেবারে তলানিতে অবস্থান করছে দলটি। হেরেছে ১৬ ম্যাচের ১১ টি তেই। এতে করে ১৫ পয়েন্ট নিয়ে ১৫ নম্বরে অবস্থান করছে তারা।


শীর্ষে থাকা সিনসিনাটি ফুটবল ক্লাবের পয়েন্ট ৩৯। ক্লাবের এমন করুন পারফরম্যান্সে কয়েকদিন আগে বরখাস্ত হয়েছেন দলটির কোচ ফিল নেভিল। এমন অবস্থায় যুক্তরাষ্ট্রের দলটিতে যোগ দিলেন বিশ্বকাপ জয়ী ফুটবল জাদুকর মেসি।


সূত্রঃ আরটিভি অনলাইন