ইন্টার মিয়ামি ক্লাবে সতীর্থ হিসেবে যাদের পাচ্ছেন মেসি

ফুটবল দুনিয়া June 8, 2023 43,966
ইন্টার মিয়ামি ক্লাবে সতীর্থ হিসেবে যাদের পাচ্ছেন মেসি

বিশ্বকাপজয়ী লিওনেল মেসির পরবর্তী গন্তব্য আমেরিকার মেজর লিগ সকারের ক্লাব ইন্টার মিয়ামি। ইতোমধ্যেই মেসি নিজে এই ক্লাবে যোগদানের বিষয়টি নিশ্চিত করেছেন। এক সাক্ষাৎকারে মেসি বলেন, আমি বার্সেলোনায় ফিরছি না, ইন্টার মিয়ামিতে যাচ্ছি।


এদিকে, তারকা এই ফুটবলারের ইন্টার মিয়ামিতে যোগদানের ঘোষণার পর থেকেই ক্লাবটির ব্যাপারে কৌতূহল বেড়েছে ফুটবলপ্রেমীদের। বর্তমানে অবশ্য মেজর লিগ সকারে খুব ভালো অবস্থানে নেই ইন্টার মিয়ামি।


বিবিসি এক প্রতিবেদনে জানায়, ইন্টার মিয়ামিতে চুক্তির অংশ হিসেবে অ্যাপলের সাথে মুনাফা ভাগাভাগি এবং সেই সঙ্গে অ্যাডিডাসের শেয়ারের একটি অংশ পাবেন মেসি। স্ট্রিমিং প্যাকেজ এমএলএস সিজন প্লাসে সাইন আপ করে যেসব নতুন গ্রাহক তৈরি হবে, সেখান থেকে রাজস্বের একটি অংশ মেসিকে দেয়ার চিন্তা করছে অ্যাপল। অন্যদিকে অ্যাডিডাস কোম্পানি চিন্তা করছে, মেসি মেজর সকার লিগে খেললে তাদের মুনাফা বাড়বে। সেক্ষেত্রে তাকে একটি অংশ দেয়ার চিন্তাভাবনা করছে কোম্পানিটি।


বিশ্বকাপজয়ী মেসি এই প্রথমবারের মতো ইউরোপের বাইরের কোনো ক্লাবে খেলতে যাচ্ছেন। যদিও মেসির ইচ্ছে ছিল ইউরোপে খেলার, কিন্তু ইউরোপের কোনো নামিদামি ক্লাব থেকে বড় অঙ্কের প্রস্তাব না পাওয়ায় ইন্টার মিয়ামিকেই বেছে নিতে হয় বিশ্বকাপজয়ী এই ফুটবলারকে।


এদিকে, ইন্টার মিয়ামিতে মেসি নিজেই হতে যাচ্ছেন সবচেয়ে বড় তারকা। ক্লাবটিতে মেসি ব্যতীত অন্য কোনো বড় নামই নেই। ক্লাবটির প্রধান গোলরক্ষক হিসেবে দায়িত্ব পালন করছে আমেরিকার ড্রেক ক্যালেন্ডার। দলটির রক্ষণভাগে রয়েছে ইউক্রেনের সার্জিও ক্রিভটসভ, জামাইকার কামাল মিলার, দে আন্দ্রে ইয়েদলিন, ডেভিড রুইজ।


এছাড়াও রয়েছে ডিক্সন আরেইও, ফ্রান্সকো নেগ্রি, ব্রাজিলের জিয়ান মতা, বেঞ্জা ক্রিমাসছি, নিকোলাস স্টেফেনাল্লি, ভেনেজুয়েলার জোসেফ মার্টিনেজ, পর্তুগালের সিযে সান্তোস, সুইডেনের ক্রিস্টোফার ম্যাকভে, আমেরিকার রায়ান সেইলর, জামাইকার ইয়ান ফ্রে, ইংল্যান্ডের রবার্ট টেইলর, আমেরিকার এডিসন আজকোনা, ইকুয়েডরের লিওনার্দো ক্যাম্পানা ও হাইতির বর্গেলিন।


সূত্রঃ চ্যানেল ২৪