আইসিসির মে মাসের সেরা ক্রিকেটারের তালিকায় শান্ত

ক্রিকেট দুনিয়া June 6, 2023 622
আইসিসির মে মাসের সেরা ক্রিকেটারের তালিকায় শান্ত

আইসিসি’র প্লেয়ার অব দ্য মান্থের মনোনয়ন পেয়েছেন বাংলাদেশ জাতীয় দলের টপ অর্ডার ব্যাটার নাজমুল হাসান শান্ত। দীর্ঘ খারাপ সময়ের পর মে মাসে অসাধারণ ক্রিকেট খেলেছেন বাঁ-হাতি এই ব্যাটার। সেজন্য মে মাসের সেরা তিন ক্রিকেটারের একজন হিসেবে মনোনয়ন পেয়েছেন তিনি।


এছাড়া আইসিসির প্লেয়ার অব দ্য মান্থের মনোনয়ন পেয়েছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। আয়ারল্যান্ডের হ্যারি টেক্টরও আছেন তালিকায়। তাদের একজন আইসিসির মাস সেরার খেতাব পাবেন।


নাজমুল শান্ত: ইংল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে অসাধারণ সিরিজ পার করেছেন নাজমুল শান্ত। এরপর মে মাসে আয়ারল্যান্ড সফরে গিয়ে ক্যারিয়ারের প্রথম ওয়ানডে সেঞ্চুরি করেছেন তিনি। তার ব্যাটে ভর করে রেকর্ড রান তাড়া করে জিতেছে বাংলাদেশ। শান্ত ৪৪ রান করেছিলেন প্রথম ম্যাচে। শেষ ওয়ানডেতে ৩৫ রান করেছিলেন, সঙ্গে গুরুত্বপূর্ণ এক উইকেট তুলে নিয়েছিলেন।


বাবর আজম: নিউজিল্যান্ডের বিপক্ষে ৪-১ ব্যবধানে ওয়ানডে সিরিজ জয়ের ম্যাচে দুর্দান্ত ব্যাটিং করেছেন বাবর আজম। পাঁচ ম্যাচের ওই সিরিজের মধ্যে তিনটি মে মাসে পড়েছিল। যার প্রথমটিতে বাবর ৬২ বলে ৫৪, দ্বিতীয়টিতে ১০৭ এবং শেষটিতে ১ রান করেছিলেন।


হ্যারি টেক্টর: বাংলাদেশের বিপক্ষে সিরিজে টেক্টর ওয়ানডে ক্যারিয়ার সেরা ১৪০ রানের ইনিংস খেলেছেন। ওই ম্যাচ দিয়ে ২৩ বছরের এই ব্যাটার বুঝিয়ে দিয়েছেন কেন তাকে আইরিশ ক্রিকেটের ভবিষ্যত বলা হয়। শেষ ম্যাচে তিনি ৪৮ বলে ৪৫ রান করেন।


সূত্রঃ সমকাল অনলাইন