আইপিএল থেকে ভারতের জাতীয় দলে জয়সওয়াল

ক্রিকেট দুনিয়া May 28, 2023 19,622

২১ বছরের এই তরুণ চলতি আইপিএলে ব্যাট হাতে রানের ফোয়ারা ছুটিয়েছেন। তবে সবচেয়ে আলোচনায় এসেছে তার ভয়ডরহীন ব্যাটিং এবং নান্দনিক সব শট। অবশেষে জাতীয় দলে সুযোগ পেলেন জয়সওয়াল।


বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে রিজার্ভ ওপেনার হিসেবে সুযোগ পেলেন রাজস্থান রয়্যালসের হয়ে খেলা তরুণ এই ওপেনার। ৭ জুন থেকে শুরু হবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল।


অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের রিজার্ভ দলে রাখা হয়েছিল ঋতুরাজ গায়কোয়াড়কে। তাকে ওপেনার হিসেবেই রাখা হয়েছিল। জানা যাচ্ছে, জুন মাসের শুরুতেই তিনি বিয়ের পিঁড়িতে বসছেন। তাই তাকে অব্যাহতি দেওয়া হয়েছে ফাইনাল থেকে। তার বদলে যশস্বীকে ডাকা হয়েছে।


অবশ্য দলে সুযোগ পেলেও তার খেলার সম্ভাবনা কম। কারণ তিনি রয়েছেন রিজার্ভ দলে। আর রিজার্ভ দলে থাকার অর্থ হল, প্রথম দলের কেউ যদি চোট পেয়ে বেরিয়ে যান তাহলে রিজার্ভ দলের প্লেয়াররা সুযোগ পাবেন।


জাতীয় দলে ডাক পাওয়ার পর লাল বলের ক্রিকেটে অনুশীলন শুরু করে দিয়েছেন জয়সওয়াল। আজ (রোববার) রাতেই রোহিত শর্মাদের সঙ্গে ইংল্যান্ডের বিমানে চড়বেন বলে জানা যাচ্ছে।


এবার রাজস্থান রয়্যালসের হয়ে ১৪ ম্যাচে ৬২৫ রান করেছেন জয়সওয়াল। একটি সেঞ্চুরির পাশে আছে পাঁচটি হাফসেঞ্চুরি। স্ট্রাইকরেট ১৬৩.৬১।


• ১৫ সদস্যের ভারতীয় স্কোয়াড


রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি, আজিঙ্কা রাহানে, ইশান কিষাণ, কেএস ভরত (উইকেটকিপার), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুর, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ, উমেশ যাদব ও জয়দেব উনাদকাট।


স্ট্যান্ডবাই-যশস্বী জয়সওয়াল, মুকেশ কুমার, সূর্যকুমার যাদব।


সূত্রঃ ঢাকা পোস্ট