আইপিএলের ফাইনাল দেখতে যাচ্ছেন না পাপন

ক্রিকেট দুনিয়া May 28, 2023 3,069
আইপিএলের ফাইনাল দেখতে যাচ্ছেন না পাপন

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ফাইনাল দেখতে আজ ভারত যাবার কথা ছিল বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের। মূলত ফাইনাল দেখার পাশাপাশি এশিয়া কাপের ভবিষ্যৎ নিয়ে আলোচনা করতেই তাঁকে আমন্ত্রণ জানিয়েছিল বিসিসিআই। কিন্তু ব্যক্তিগত কারণে কাজে শেষপর্যন্ত ভারত যাচ্ছেন না বিসিবি সভাপতি।


আজকে আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে এবারের আইপিএলের ফাইনাল। শিরোপা ধরে রাখার মিশনে হার্দিক পান্ডিয়ার গুজরাট টাইটান্সের মুখোমুখি হবে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস।


ফাইনাল দেখার পাশাপাশি আমন্ত্রণ জানানোর মূল কারণ ছিল এশিয়া কাপের ভবিষ্যৎ নিয়ে আলোচনায় বসা। পাকিস্তানের মাটিতে এশিয়া কাপ আয়োজনের কথা থাকলেও ভারত যেতে না চাওয়ায় বেঁধেছে বিপত্তি। সেই কারণেই সব বোর্ডের প্রধানদের সাথে মিলে হাইব্রিড মডেলে যাবার ব্যাপারে আলোচনা হচ্ছিল কদিন ধরেই।


তবে ব্যক্তিগত কারণে গুরুত্বপূর্ণ এই সভাতে থাকছেন না নাজমুল হাসান পাপন। তিনি বলেন, ‘আমি যদি শেষপর্যন্ত যেতে নাও পারি, তাঁদের সাথে এশিয়া কাপের ব্যাপারে যোগাযোগ করবো।’


তিনি বলেন, ‘আমাদের জন্য কিছু বিষয় বেশ গুরুত্বপূর্ণ ছিল। টানা ভ্রমণে এক দেশ থেকে অন্য দেশে গিয়ে খেলা। বিশ্বকাপের আগে আমরা এই ঝামেলা এড়াতে চেয়েছি। গরমের মধ্যে ওয়ানডে ম্যাচ খেলা বেশ চ্যালেঞ্জিং। ক্রিকেটাররা এসব ক্ষেত্রে অসুস্থ হয়ে পড়তে পারে, আমরা এসব দিক ভালোভাবে নজরে রেখেছি।’


সূত্রঃ অনলাইন