মেসির গোলে লিগ ওয়ানের শিরোপা জিতলো পিএসজি

ফুটবল দুনিয়া May 28, 2023 803

স্ট্রাসবার্গের বিপক্ষে হার এড়াতে পারলেই টানা দ্বিতীয়বারের মতো লিগ ওয়ানে চ্যাম্পিয়ন হবে প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি) এটা আগেই জানা ছিলো। শনিবার রাতে স্ট্রাসবার্গের সাথে লিওনেল মেসির একমাত্র গোলে ড্র করে লিগ শিরোপা জিতেছে পিএসজি।


মাঠের খেলায় বল দখলের লড়াইয়ে পিএসজি এগিয়ে থাকলেও মেসিদের ভালোই পরীক্ষা নিয়েছে স্ট্রাসবার্গের খেলোয়াড়েরা। ৬৬ শতাংশ বল নিজেদের দখলে রেখে যেখানে পিএসজি প্রতিপক্ষের গোল পোস্টে শট নিয়েছে ৭টি, সেখানে পিএসজির গোলে স্ট্রাসবার্গ শট নিয়েছে ১৭টি। অন টার্গেটেও পিএসজির চেয়ে বেশি শট নিয়েছে স্ট্রাসবার্গ। প্রথমার্ধে বল সাইড পোস্টে লেগে ফিরে না আসলে গোল পেয়ে যেত স্বাগতিকেরা।


প্রতিপক্ষের গোলে শট কম নিলেও ঠিকই শুরুতে গোল করে এগিয়ে যায় কিলিয়ান এমবাপ্পে-মেসিদের পিএসজি। ৫৯ মিনিটে গোল করে পিএসজিকে লিড এনে দেন মেসি। এই গোলের মধ্য দিয়ে ইউরোপের শীর্ষ ৫ লিগের খেলোয়াড়দের মধ্যে সর্বোচ্চ গোল করার রেকর্ড নিজের করে নেন মেসি।


বার্সেলোনা ও পিএসজির হয়ে ৪৯৬ গোল করলেন আর্জেন্টাইন এই ক্ষুদে জাদুকর। আগে গোল করলেও লিড ধরে রাখতে পারেনি ক্রিস্তফ গালতিয়ের দল। ৭৯ মিনিটে গোল করে স্ট্রাসবার্গকে সমতায় ফেরান কেভিন গামেইরো। নির্ধারিত সময়ে আর কোনো দল গোল করতে না পারলে ড্র নিয়ে মাঠ ছাড়ে দুই দল।


আর এতেই লিগ শিরোপা নিশ্চিত হয়ে গেছে পিএসজির। ৩৭ ম্যাচ শেষে তাদের পয়েন্ট এখন ৮৫। দুইয়ে থাকা লাঁসের পয়েন্ট ৮১। শেষ ম্যাচে মেসিরা যদি হারে এবং লাঁস যদি জিতে তবুও ১ পয়েন্ট এগিয়ে থেকে চ্যাম্পিয়ন পিএসজি।


সূত্রঃ অলরাউন্ডার