গিলকে পাশে বসিয়ে কী বললেন শচীন টেন্ডুলকার?

খেলাধুলার বিবিধ May 27, 2023 951
গিলকে পাশে বসিয়ে কী বললেন শচীন টেন্ডুলকার?

শুভমান গিলের দুর্দান্ত ইনিংসের ম্যাচে মুম্বাইকে ৬২ রানে হারিয়ে দ্বিতীয়বারের মতো ফাইনালে জায়গা করে নিয়েছে গুজরাট। ম্যাচের শেষ তো বটেই, গিল ব্যাটিংয়ে থাকতেই টুইটারে, ধারাভাষ্যকক্ষে আর টিভি অনুষ্ঠানে তাঁকে প্রশংসায় ভাসিয়েছেন বর্তমান ও সাবেক ক্রিকেটার ও বিশ্লেষকেরা। এর মধ্যে গিল–বন্দনায় আলাদাভাবে নজর কেড়েছে শচীন টেন্ডুলকারের প্রতিক্রিয়া।


আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে গিলের সেঞ্চুরি মাঠে বসেই দেখেছেন টেন্ডুলকার। কিংবদন্তি এই ক্রিকেটার মুম্বাইয়ের মেন্টর। তাঁর দলের বোলারদের ওপর গিলের ব্যাটিং–তাণ্ডব দেখে কখনো কখনো চোখে–মুখে বিস্ময় দেখা গেছে তাঁর। সম্প্রচার ক্যামেরাতেই ধরা পড়েছে এসব দৃশ্য।


তবে টেন্ডুলকার–গিল সম্পর্কের রসায়ন অবশ্য এখানেই সীমাবদ্ধ নয়। ম্যাচ শেষে নেট দুনিয়ায় ছড়িয়ে পড়া একটি ছবিতে দেখা গেছে, মাঠের সাইডলাইনে গিলকে পাশে বসিয়ে কথা বলছেন টেন্ডুলকার। টেন্ডুলকার ডেকেছেন না গিল নিজেই কথা বলতে গেছেন সেটি অবশ্য স্পষ্ট নয়।


তবে সামাজিক যোগাযোগ মাধ্যমে নেটিজেনদের জল্পনায় উঠে আসছে অনেক কথা। যার মধ্যে সবচেয়ে ‘কমন’– হবু জামাই–শ্বশুর আলোচনা। টেন্ডুলকারের মেয়ে সারার সঙ্গে গিলের প্রেমঘটিত সম্পর্কের গুঞ্জন চালু আছে ভারতে।


মাঠে এদিন মুম্বাইয়ের ম্যাচ দেখতে সারাও হাজির ছিলেন। সারার উপস্থিতিতে গিলের দুর্দান্ত সেঞ্চুরি, গিলের শটে টেন্ডুলকারের বিস্ময় ও মুগ্ধতা আর ম্যাচ শেষে গিলকে পাশে বসিয়ে টেন্ডুলকারের কথা বলা—এসব টুকরো ঘটনা মিলিয়ে দুইয়ে দুইয়ে চার মেলানোর চেষ্টা করছেন অনেকে।


আসলে কী কথা হয়েছে, টেন্ডুলকার আর গিলই ভালো জানেন। তবে দুজনের ছবিটি যে আগামীর ভারতীয় ক্রিকেটে বারবার প্রাসঙ্গিক হয়ে উঠতে পারে, সে আভাস কিন্তু পাওয়াই যাচ্ছে।


সূত্রঃ প্রথম আলো অনলাইন