টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রাইজমানি থেকে কত পাবে বাংলাদেশ?

ক্রিকেট দুনিয়া May 26, 2023 1,490
টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রাইজমানি থেকে কত পাবে বাংলাদেশ?

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় আসরের শিরোপার লড়াইয়ে মুখোমুখি হচ্ছে শীর্ষ দুই দল অস্ট্রেলিয়া ও ভারত। ফাইনালের সপ্তাহ দুয়েক আগে ২০২১-২৩ টেস্ট চ্যাম্পিয়নশিপের জন্য মোট ৩৮ লাখ ডলার যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৪০ কোটি ৭৩ লাখ টাকারও বেশি প্রাইজমানি ঘোষণা করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।


চ্যাম্পিয়ন, রানার্স-আপ থেকে শুরু করে প্রতিযোগিতায় অংশ নেওয়া ৯ দলের জন্যই থাকছে প্রাইজমানি। উল্লেখ্য, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের উদ্বোধনী আসরেও একই (৩৮ লাখ ডলার) প্রাইজমানি ছিল।


আজ (শুক্রবার) এক সংবাদ বিজ্ঞপ্তিতে আইসিসি জানায়, প্রতিযোগিতার চ্যাম্পিয়ন দল পাবে ১৬ লাখ ডলার তথা বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৭ কোটি ১৫ লাখ টাকা। সঙ্গে ট্রফি তো থাকছেই। এছাড়া রানার্স-আপ দলের জন্য প্রাইজমানি থাকছে ৮ লাখ ডলার তথা প্রায় ৮ কোটি ৫৮ লাখ টাকা।


এই আসরে তৃতীয় হওয়া দক্ষিণ আফ্রিকা পাচ্ছে সাড়ে চার লাখ ডলার। চতুর্থ হওয়া ইংল্যান্ডের জন্য থাকছে সাড়ে তিন লাখ ডলার। পঞ্চম স্থানে থাকা শ্রীলঙ্কা পাবে ২ লাখ ডলার।


এছাড়া নিউজিল্যান্ড (৬ষ্ঠ), পাকিস্তান (৭ম), ওয়েস্ট ইন্ডিজ (৮ম) ও নবম স্থানে থাকা বাংলাদেশ সমান ১ লাখ ডলার তথা বাংলাদেশি মুদ্রায় ১ কোটি ৭ লাখ টাকার কিছু বেশি করে পাবে।


সূত্রঃ ঢাকা পোস্ট