মেসির হ্যাট্রিকে কুরাসাওকে বিধ্বস্ত করলো আর্জেন্টিনা

ফুটবল দুনিয়া March 29, 2023 2,654
মেসির হ্যাট্রিকে কুরাসাওকে বিধ্বস্ত করলো আর্জেন্টিনা

আন্তর্জাতিক বিরতির প্রথম ম্যাচে পানামার বিপক্ষে জয় পেলেও নিজেদের সেরা ছন্দে দেখা যায়নি আর্জেন্টিনাকে। এবার কুরুসাওয়ের বিপক্ষে দেখা মিললো বিশ্বচ্যাম্পিয়নদের বিধ্বংসী রূপের। গুনাগুনে ৭ বার বল প্রতিপক্ষের জালে পাঠালো আলবেসিলেস্তেরা।


কুরুসাওয়ের বিপক্ষে ম্যাচের প্রথমার্ধেই হ্যাট্রিকের দেখা পান মেসি। ম্যাচের ২০, ৩৪ এবং ৩৭তম মিনিটে হ্যাট্রিক পূরণ করেন এই ক্ষুদে জাদুকর।


প্রথম গোলটি করার পথে জাতীয় দলের জার্সিতে নিজের শততম গোলের মাইলফলক স্পর্শ করেন মেসি। দক্ষিণ আমেরিকার ইতিহাসের প্রথম ফুটবলার হিসেবে দুর্দান্ত এই মাইলফলক স্পর্শ করেন মেসি। বিশ্বকাপজয়ী ফুটবলারদের মধ্যে এই রেকর্ড মেসি ছাড়া নেই আর কারোরই!


সান্তিয়াগো দেল এস্তেরোর মাদ্রে দে সিউদাদেসে বাংলাদেশ সময় বুধবার সকালে প্রীতি ম্যাচে ৭-০ গোলে জিতেছে আর্জেন্টিনা। বিশ্বচ্যাম্পিয়নদের অপর চার গোলদাতা হলেন নিকোলাস গঞ্জালেজ, এনজো ফার্নান্দেজ, আনহেল ডি মারিয়া এবং গঞ্জালো মনটিয়েল।


ম্যাচ শুরুর তৃতীয় মিনিটেই নিশ্চিত গোলের সুযোগ নষ্ট হয় আর্জেন্টিনার। ডান দিক থেকে মেসির গোলমুখে বাড়ানো বলে কেবল একটা টোকা দেওয়ার দরকার ছিল মার্টিনেজের, কিন্তু তালগোল পাকান তিনি।


২০তম মিনিটে জিওভান্নি লো সেলসোর পাস বাঁ পায়ে ধরে বক্সে একজনের বাধা এড়িয়ে ডান পায়ের শটে দলকে এগিয়ে নেন মেসি। সেই সাথে পূরণ করেন জাতীয় দলের জার্সিতে নিজের শততম গোল।


তিন মিনিট পরই ব্যবধান দ্বিগুণ করে তারা। হেরমান পেস্সেইয়ার হেড গোললাইনে প্রতিহত হওয়ার পর ফিরতি বল হেডেই জালে পাঠান ফিওরেন্তিনা ফরোয়ার্ড নিকোলাস গঞ্জালেজ।


প্রতিপক্ষের প্রবল চাপ সামলে পাল্টা আক্রমণে ওঠার সুযোগই পাচ্ছিল না কিরাসাও। তিনবারের বিশ্ব চ্যাম্পিয়নদের আটকে রাখার কোনো উপায়ই যেন খুঁজে পাচ্ছিল না ফিফা র‌্যাঙ্কিংয়ের ৮৬ নম্বর দলটি। পাঁচ মিনিটে আরও তিনবার জালে বল পাঠিয়ে বিশাল জয়ের দিকে এগিয়ে যায় আর্জেন্টিনা।


৩৩তম মিনিটে গঞ্জালেজের পাস পেয়ে বাঁ পায়ের শটে নিজের দ্বিতীয় গোলটি করেন মেসি। চার মিনিট পর লো সেলসোর থ্রু বল দুই ছোঁয়ায় নিয়ন্ত্রণে নিয়ে বক্সে ঢুকে জোরাল নিচু শটে হ্যাটট্রিক পূর্ণ করেন সাতবারের বর্ষসেরা ফুটবলার।


ওই দুই গোলের মাঝে এনজো ফার্নান্দেজের গোলেও জড়িয়ে মেসির নাম। তার ছোট কাটব্যাক পেয়েই বক্সের মুখ থেকে জোরাল শটে স্কোরলাইনে নাম লেখান চেলসি মিডফিল্ডার।


লো সেলসোর বদলি নামা ডি মারিয়া ৭৮তম মিনিটে সফল স্পট কিকে ব্যবধান আরও বাড়ান। তার শটেই বল বক্সে কুকো মার্তিনার হাতে লাগলে পেনাল্টি পায় আর্জেন্টিনা।


আর ৮৭তম মিনিটে ডিবালার পাস পেয়ে শেষ গোলটি করেন মনটিয়েল। গ্যালারি ঠাসা সমর্থকদের উল্লাসে ভাসিয়ে মাঠ ছাড়েন মেসি-মার্তিনেসরা।


সূত্রঃ স্পোর্টসজোন২৪