ভোরে কুরাকাওয়ের বিপক্ষে মাঠে নামছে আর্জেন্টিনা

ফুটবল দুনিয়া March 28, 2023 2,916
ভোরে কুরাকাওয়ের বিপক্ষে মাঠে নামছে আর্জেন্টিনা

কুরাকাওয়ের বিপক্ষে দ্বিতীয় ও শেষ প্রীতি ম্যাচে অংশ নিতে আগামীকাল বুধবার (২৯ মার্চ) মাঠে নামবে বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। বাংলাদেশ সময় ভোর সাড়ে ৫টায় সান্তিয়াগো দেল এস্তেরোয় অনুষ্ঠিত হবে ম্যাচটি।


ক্যারিবীয় অঞ্চলে এই দ্বীপরাষ্ট্রটির কাছাকাছি পরিচিত দেশ একদিকে ভেনিজুয়েলা অন্যদিকে ত্রিনিদাদ অ্যান্ড টোবাগো। যদিও ফিফা র‍্যাঙ্কিংয়ে একেবারে ফেলে দেয়ার মতো দল না তারা। ৮৬ নম্বর র‍্যাঙ্কিংয়ে থাকা এই দলটি গত বছর হন্ডুরাসকে হারিয়েছে। নিউজিল্যান্ডের সঙ্গেও তাদের জোর প্রতিদ্বন্দ্বীতা হয়। দেশটির নাম কুরাকাও।


দ্বীপদেশ কুরাকাওয়ের আয়তন মাত্র ২৭৬ বর্গমাইল। জনসংখ্যা ১ লাখ ৫২ হাজার। অবশ্য কুরাকাওর ফুটবল ঐতিহ্য খুব সমৃদ্ধ না হলেও বেশ পুরোনো। ১৯২৪ সালে ফুটবল শুরু দেশটিতে। আধুনিক ফুটবলে প্রবেশ করে ২০১১ সালে। ওই বছরই ফিফার পূর্ণ সদস্যপদ পায় কুরাকাও।


কুরাকাওয়ের সবচেয়ে বড় সাফল্য ২০১৭ সালে ক্যারিবিয়ান কাপের চ্যাম্পিয়ন হওয়া। এছাড়া ২০১৯ সালে কনকাকাফ নেশন্স লিগের কোয়ার্টার ফাইনালে খেলেছিল কুরাকাও। মেসিদের এই প্রতিপক্ষ কাতার বিশ্বকাপে খেলার যোগ্যতাই অর্জন করতে পারেনি।


তবে দুই নম্বর ফিফা র‍্যাঙ্কিংয়ে থাকা মেসিদের সঙ্গে প্রীতি ম্যাচে কুরাকাও কেমন প্রতিদ্বন্দ্বিতা কতটুকু করতে পারবে, তা বলা যাচ্ছে না। তবে আর্জেন্টিনায় এই ম্যাচটির চাহিদা তুঙ্গে। কিছুদিন আগে বুয়েন্স আয়ার্সের মাঠে পানামার বিপক্ষে প্রায় ৯০ হাজার দর্শকের সামনে বিশ্বকাপ-উত্তর পুনর্মিলনী করেছিলেন মেসিরা।


আলবেলিস্তেরাও হতাশ করেনি আকাশী-সাদা সমর্থকদের। আর্জেন্টাইন মহাতারকা মেসির রেকর্ডময় গোলে অনায়াসে জয় পায় তারা। কালও তেমনই কিছু করতে চান মেসিরা। কালকের ম্যাচটি হবে আর্জেন্টিনার সান্তিয়াগো দেল স্তেরিও প্রদেশের রাজধানীতে।


এএস সকারের প্রতিবেদন অনুযায়ী যেখানে অনলাইনে ১.৭৯ মিনিটে ৩৯ হাজার ৮৬ টিকিট বিক্রি হয়েছে। যদিও বাংলাদেশ থেকে কোনো স্পোর্টস চ্যানেলে দেখা যাবে না এই ম্যাচ। কিন্তু ম্যাচ চলাকালে মধ্যপ্রাচ্যের কিছু সাইটে তা দেখা যায় মাঝে মাঝে।


সূত্রঃ চ্যানেল২৪ অনলাইন