এমবাপ্পের জোড়া গোলে ডাচদের উড়িয়ে দিল ফ্রান্স

ফুটবল দুনিয়া March 25, 2023 620
এমবাপ্পের জোড়া গোলে ডাচদের উড়িয়ে দিল ফ্রান্স

প্যারিসে শুক্রবার রাতে ‘বি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে নেদারল্যান্ডসকে ৪-০ উড়িয়ে দিলেন এমবাপ্পেরা। জোড়া গোল করেছেন এমবাপ্পে। ১টি করে গোল আঁতোয়া গ্রিজম্যান এবং দেওদ উপমেকানোর।


শুরুর কয়েক মিনিটের মধ্যেই ডাচদের রক্ষণকে একেবারে ছারখার করে ফেলে ফ্রান্স। খেলা শুরুর প্রথম ১০ মিনিটের আগেই ২-০ গোলে এগিয়ে যায় দিদিয়ের দেশমের টিম। ম্যাচের মাত্র ২ মিনিটের মাথায় এমবাপ্পের পাস ধরে গ্রিজম্যান দলকে ১-০-তে এগিয়ে দেন। ৬ মিনিটের ব্যবধানে উপেমেকানো ২-০ করেন। শুরুতেই ২ গোলে পিছিয়ে পড়ে চাপে পড়ে যায় নেদারল্যান্ডস।


২০ মিনিট পার হতে না হতেই ৩-০ করেন এমবাপ্পে। ২১ মিনিটে দুরন্ত গোল করেন ২০২২ বিশ্বকাপে গোল্ডেন বুটজয়ী ফুটবলার। ফ্রান্স ৩-০ করে ফেলার পর আর লড়াইয়ে ফিরতে পারেনি নেদারল্যান্ডস। বরং তারা আরো একটি গোল হজম করে। ম্যাচের শেষের দিকে ৮৮ মিনিটে ফ্রান্সের অধিনায়ক ৪-০ করে ডাচদের কফিনে শেষ পেরেক পোঁতেন।


দলে সিনিয়র তারকা ফুটবলার থাকলেও বিশ্বজয়ী কোচ দিদিয়ের দেশম অধিনায়ক হিসেবে ২৪ বছর বয়সী কিলিয়ান এমবাপ্পের ওপরই ভরসা রেখেছিলেন। এর প্রতিদানও দিয়েছেন তিনি। ফ্রান্সের নেতৃত্বভার নেওয়ার অভিষেক ম্যাচেই জোড়া স্কোরের পাশাপাশি এমবাপ্পে গোলও করিয়েছেন।


সূত্রঃ কালের কন্ঠ অনলাইন