আইপিএল নিলামে নিষেধাজ্ঞা পাচ্ছেন সাকিব-লিটনরা!

ক্রিকেট দুনিয়া March 25, 2023 794
আইপিএল নিলামে নিষেধাজ্ঞা পাচ্ছেন সাকিব-লিটনরা!

আইপিএলে খেলার জন্য অনাপত্তিপত্র (এনওসি) চেয়ে বিসিবি বরাবর আবেদন করেছেন বাংলাদেশের তারকা সাকিব আল হাসান ও লিটন দাস। কিন্তু আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট রেখে তাদের আইপিএল খেলতে যেতে দিতে নারাজ বোর্ড প্রধান নাজমুল হাসান পাপন। আইরিশদের বিপক্ষে তৃতীয় ওয়ানডে শেষে এই কথা জানান তিনি। তারপরই ভারতীয় গণমাধ্যমের খবর, ভবিষ্যতে আইপিএল নিলামে ছায়া নিষেধাজ্ঞা পেতে যাচ্ছেন বাংলাদেশি খেলোয়াড়রা।


এই বছরের আইপিএলে দল পেয়েছেন সাকিব, লিটন ও মোস্তাফিজুর রহমান। তাদের কাউকেই পুরো সময়ের জন্য এই ফ্র্যাঞ্চাইজি লিগে পাওয়া যাবে না। আগামী ৯ এপ্রিল থেকে ৫ মে এবং পরে ১৫ মে থেকে আবারও তারা আইপিএল খেলার জন্য এনওসি পেতে পারেন। বিসিবির এমন কড়াকড়িতে না বিসিসিআই, না ফ্র্যাঞ্চাইজি সন্তুষ্ট!


এই বছরের নিলামে সাকিব ও লিটনকে দলে টানে কলকাতা, মোস্তাফিজকে দিল্লি। তাদের দলে পাওয়া নিয়ে অনিশ্চয়তার কারণে ভবিষ্যতে কঠোর হওয়ার আভাস দিলেন এক ফ্র্যাঞ্চাইজি অফিসিয়াল। ইনসাইড স্পোর্টকে তিনি বলেছেন, ‘আমরা অভিযোগ করছি না, যেহেতু বোর্ডগুলোর সঙ্গে আলোচনা করে বিসিসিআই।


কিন্তু অবশ্যই কিছু দেশের খেলোয়াড়দের নেওয়ার ব্যাপারে সতর্ক থাকবে ফ্র্যাঞ্চাইজিগুলো। আপনি দেখেন, তাসকিন (আহমেদ) এনওসি পায়নি এবং এবার তারা (সাকিব, লিটন)। তারা যদি না চায় তাদের খেলোয়াড় খেলুক, তাদের নিবন্ধন করা উচিত নয়। কিন্তু নিশ্চিতভাবে বাংলাদেশের খেলোয়াড়দের সম্পর্কে ভবিষ্যতে ধারণা পাল্টে যাবে।’


বিসিবির সিদ্ধান্ত নতুন করে ভাবাচ্ছে বিসিসিআইকে। ধারণা করা হচ্ছে, ফ্র্যাঞ্চাইজিগুলো ২০২৪ সালের নিলামের আগে বাংলাদেশি বোর্ডের কাছ থেকে তাদের খেলোয়াড়দের অংশগ্রহণের ব্যাপারে সুস্পষ্ট অবস্থান জেনে এগোবে। এমনকি আগামী মৌসুমের আগে সব বাংলাদেশি খেলোয়াড়দের দল থেকে রিলিজ করে দেওয়ার সম্ভাবনাই বেশি।


সূত্রঃ বাংলা ট্রিবিউন