আয়ারল্যান্ড সিরিজ বাদ দিয়ে আইপিএল নয়ঃ পাপন

ক্রিকেট দুনিয়া March 24, 2023 579
আয়ারল্যান্ড সিরিজ বাদ দিয়ে আইপিএল নয়ঃ পাপন

সাকিব-লিটনদের আইপিএলে যাওয়া নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডে (বিসিবি) তৈরি হয়েছে জটিলতা। এবার সাকিব আল হাসান, মুস্তাফিজুর রহমান এবং লিটন দাস যাচ্ছেন আইপিএল খেলতে। এদের মাঝে মুস্তাফিজ টেস্ট খেলেন না বহুদিন হলো। কিন্তু সাকিব হলেন টেস্ট অধিনায়ক আর লিটন তো দলের অপরিহার্য ব্যাটার। তাই এই দুজনকে আইপিএলে যাওয়ার অনাপত্তিপত্র (এনওসি) দেওয়া হবে কিনা- সেটা নিয়ে চলছে জল্পনা।


৩১ মার্চ থেকে শুরু হতে যাচ্ছে আইপিএলের ষোড়শ আসর। সমস্যা হলো, আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচটি শুরু হবে ৪ এপ্রিল থেকে। দেশের মাটিতে টেস্ট ম্যাচ হবে আর তাতে অধিনায়ক থাকবেন না, সেরা ব্যাটসম্যান থাকবেন না- এটা কীভাবে হয়? আজ বৃহস্পতিবার সিলেটে সিরিজের শেষ ওয়ানডেতে আয়ারল্যান্ডকে ১০ উইকেটে হারানোর পর বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের কাছে ছুড়ে দেওয়া হয় সাকিব-লিটনের আইপিএল যাত্রা নিয়ে প্রশ্ন।


জবাবে পাপন বলেন, 'দেখেন আমি আপনাদেরকে বারবার একটা কথা জিজ্ঞেস করলে একটাই উত্তর দিয়েছি। আইপিএলে নিলামে ওদেরকে যখন নাকি ডাকা হয়, তার আগে আমাদের কাছ থেকে জানতে চেয়েছে ওরা কখন এভেইলেবল।


আমরা ওদেরকে দিয়ে দিয়েছি (শিডিউল)। এবং এটা জেনেই ওরা ওদেরকে (সাকিব-লিটন) নিলামে নিয়েছে। এরপর আর কোন কিছু যদি পরিবর্তন হয়, তাহলে তো আমরাই বলব আপনাদেরকে। আমাদের এখনো পর্যন্ত কোনো পরিবর্তন আসেনি এখানটায়। আমাদের যেটা ছিল তাই আছে।'


আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্টে সাকিব-লিটন খেলবেন কিনা- এমন প্রশ্নে পাপন বলেন, 'না থাকার আমি কোনো অপশনই দেখি না। এইটা যদি এমন হতো ওদেরকে আমরা বলেছি যে, ভেবেচিন্তে দেখতেও পারি, এরকম কোন অপশন দিয়েছি খেলোয়াড়দের বা আইপিএলকে। তাহলে সন্দেহ থাকত।


আমরা তো পরিস্কার বলেই দিয়েছি। আমরা এখন পর্যন্ত ওই সিদ্ধান্তেই আছি। সিদ্ধান্ত বদল হওয়ার আমি কোনো সম্ভাবনা দেখি না। সত্যি কথা বলতে। যদি কখনো সিদ্ধান্ত বদল হয়, আপনাদেরকে আগেই জানাব। তবে এখনো আগের সিদ্ধান্তই বহাল আছে।'


সূত্রঃ কালের কন্ঠ অনলাইন