ঘরের মাটিতে ভারতকে সিরিজ হারের লজ্জা দিল অস্ট্রেলিয়া

ক্রিকেট দুনিয়া March 22, 2023 469
ঘরের মাটিতে ভারতকে সিরিজ হারের লজ্জা দিল অস্ট্রেলিয়া

সিরিজের প্রথম ম্যাচ জিতেছিলো স্বাগতিক ভারত। তবে পরের দুই ম্যাচে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে ঘরের মাঠেই ভারতকে সিরিজ হারার স্বাদ সফরকারী অস্ট্রেলিয়া। এবছরই ভারতকে হবে ওয়ানডে বিশ্বকাপ। তাই ঘরের মাঠে এই সিরিজ হার বড় এক ধাক্কায় কোহলি-রোহিতদের কাছে!


চেন্নাইয়ে সিরিজের তৃতীয় ওয়ানডেতে ভারতে ২১ রানে হারিয়েছে অস্ট্রেলিয়া। আগে ব্যাট করে এদিন অজিরা ৪৯ ওভারে সবগুলো উইকেট হারিয়ে করে ২৬৯ রান। জবাবে ভারত ৪৯.১ ওভারে ২৪৮ রানে অল আউট হয়। আর এই জয়ে ৩-১ সিরিজ জিতে নিল স্টিফেন স্মিথের দল।


এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ভালো সূচনা পেয়েছিল অসিরা। ডেভিড ওয়ার্নার ফিরলেও আগের ম্যাচে ভারতকে ১০ উইকেটে হারানোর নায়ক দুই ওপেনারের ওপর ভরসা রাখে সফরকারীরা।


ট্রাভিস হেড আর মিচেল মার্শ সেই আস্থার প্রতিদান দিয়েছেন। ৬৫ বলে তারা গড়েন ৬৮ রানের উদ্বোধনী জুটি। তবে ৩১ বলে ৩৩ করে হেডকে ফেরানোর পর দ্রুত আরও দুটি উইকেট তুলে নেন হার্দিক পান্ডিয়া। স্টিভেন স্মিথ ০ আর মার্শ আউট হন ৪৭ বলে ৪৭ করে।


চার নম্বরে নামা ডেভিড ওয়ার্নার ৩১ বল খেলে করেন ২৩। হন কুলদ্বীপের শিকার। মার্নাস লাবুশেনকেও (৪৫ বলে ২৮) তুলে নেন এই স্পিনার। ১৩৮ রানে ৫ উইকেট হারিয়ে ধুঁকতে থাকে অস্ট্রেলিয়া।


ষষ্ঠ উইকেটে মার্কাস স্টয়নিস আর অ্যালেক্স ক্যারে ৫৪ বলে ৫৮ রানের জুটি গড়েন। স্টয়নিস (২৬ বলে ২৫) সেট হওয়ার পর অক্ষর প্যাটেলের শিকার হলে ভাঙে এই জুটি। তারপরও অস্ট্রেলিয়া লড়াই চালিয়েই গেছে।


অ্যালেক্স ক্যারে ৪৬ বলে ৩৮, শন অ্যাবট ২৩ বলে ২৬, অ্যাশটন অ্যাগার ২১ বলে ১৭, মিচেল স্টার্ক ১১ বলে ১০, এমনকি এগার নম্বর ব্যাটার অ্যাডাম জাম্পাও করেন ১১ বলে অপরাজিত ১০ রান। ভারতের হয়ে হার্দিক পান্ডিয়া আর কুলদ্বীপ যাদব নেন ৩টি করে উইকেট।


সূত্রঃ স্পোর্টসজোন২৪