বাংলাদেশ বনাম আয়ারল্যান্ডের সিরিজ অনুষ্ঠিত হবে ইংল্যান্ডে

ক্রিকেট দুনিয়া February 9, 2023 611
বাংলাদেশ বনাম আয়ারল্যান্ডের সিরিজ অনুষ্ঠিত হবে ইংল্যান্ডে

বিপিএলের পর খুবই ব্যস্ত হয়ে পড়বে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। আগামী মার্চে প্রথম দিন থেকেই ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। ইংল্যান্ডকে বিদায় দিয়েই আবারও ঘরের মাঠে প্রথমবারের মতো পূর্ণাঙ্গ সিরিজ খেলতে আসবে আয়ারল্যান্ড জাতীয় ক্রিকেট দল।


একটি টেস্ট ও তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে দুই দল। সোমবার (২৩ জানুয়ারি, ২০২৩) দ্বিপক্ষীয় এই সিরিজের সূচি প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আগামী ১২ মার্চ আয়ারল্যান্ড জাতীয় ক্রিকেট দল ঢাকায় পা রাখবে। সিলেটে হবে তিন ম‌্যাচের ওয়ানডে সিরিজ। ১৮ মার্চ হবে প্রথম ওয়ানডে। পরের দুইটি ওয়ানডে হবে ২০ ও ২৩ মার্চ।


সিলেট থেকে দুই দলের গন্তব‌্য চট্টগ্রাম। ২৭, ২৯ ও ৩১ মার্চ তিনটি টি-টোয়েন্টি হবে চট্টগ্রামেই। ঢাকায় একমাত্র টেস্টটি শুরু হবে ৪ এপ্রিল। এই টেস্ট দিয়ে আয়ারল‌্যান্ড সাড়ে তিন বছর পর বড় দৈর্ঘে্যর ক্রিকেটে ফিরবে এবং দুই দল প্রথমবার টেস্ট খেলতে নামবে।


এক মাস পর আবার ফিরতি সফর রয়েছে বাংলাদেশের। সেখানে টেস্ট আর টি-টোয়েন্টি নেই। আইরিশদের বিপক্ষে শুধু তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে টাইগাররা। ওই সিরিজটি আয়ারল্যান্ডের বদলে ইংল্যান্ডের মাটিতে আয়োজনের চিন্তাভাবনা চলছিল। শেষ পর্যন্ত জানা গেছে আয়ারল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ হবে ইংল্যান্ডের চেমসফোর্ডে।


সূত্রঃ বাংলাওয়াশ ক্রিকেট