বাংলাদেশে এশিয়া কাপ না হওয়ার কারণ জানালেন পাপন

ক্রিকেট দুনিয়া February 8, 2023 404
বাংলাদেশে এশিয়া কাপ না হওয়ার কারণ জানালেন পাপন

ভারতীয় ক্রিকেট দল পাকিস্তান যেতে নারাজ। আবার ভারতকে ছাড়াও এশিয়া কাপ আয়োজন সম্ভব নয়। কেননা, এই টুর্নামেন্টের আয়ের বেশিরভাগই আসে ভারতকে ঘিরে। তাই ভেন্যু নিয়ে নতুন করে ভাবতে হচ্ছে এশিয়ান ক্রিকেট কাউন্সিলকে(এসিসি)। সম্প্রতি বাহরাইনে অনুষ্ঠিত এসিসির সভায় টুর্নামেন্ট আয়োজনের বিষয়ে এখনো কোন সমাধান মেলেনি।


শেষ পর্যন্ত পাকিস্তানে যদি এশিয়া কাপ না হয়, তাহলে বিকল্প আয়োজক দেশ হিসেবে থাকতে পারত বাংলাদেশের নাম। কিন্তু সেই সুযোগ নিতে চাচ্ছে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মূলত আবহাওয়ার প্রতিকূলতা ভাবনায় রেখে টুর্নামেন্টটি আয়োজন করতে আগ্রহী নয় বাংলাদেশ।


সম্প্রতি বাহরাইনে এসিসির সভায় এশিয়া কাপের আয়োজন নিয়ে একটি বৈঠক হয়। সেই বৈঠক থেকে ফিরে সাংবাদিকদের নিজেদের আগ্রহ কেন নেই, সেই বিষয়ে জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হোসেন পাপন। বিসিবি সভাপতি জানিয়েছেন, এশিয়া কাপের ক্ষেত্রে অনেকগুলো বিষয় আছে।


আসরটি কোথায় হবে ওই বিষয়ে এখনও কোন সিদ্ধান্ত হয়নি। পাকিস্তান এশিয়া কাপের স্বাগতিক, ওরাই সিদ্ধান্ত নেবে। পাকিস্তানের বাইরে যদি হয় তাহলে বাংলাদেশে আসরটি হওয়ার একটা সম্ভাবনা থেকে যায়। কিন্তু বৃষ্টির সময় হওয়ায় আমরা বাংলাদেশে আসরটি হওয়ার সম্ভাবনা দেখি না।


এশিয়া কাপ আয়োজনের দায়িত্ব নিয়ে তা শেষ করা কঠিন হবে বলেও উল্লেখ করেছেন তিনি, টি-২০ ফরম্যাট হলে একটা চেষ্টা করা যেত। কিন্তু আগামী এশিয়া কাপ হবে ওয়ানডে ফরম্যাটে। পেলেও আমরা তো তা শেষ করতে পারবো। সেজন্য আমরা এশিয়া কাপ আয়োজনের জন্য কোন এপ্রোচ করবো না।


সূত্রঃ অনলাইন