খুলনাকে ৬ উইকেটে হারিয়ে কোয়ালিফায়ার নিশ্চিত করল সিলেট

ক্রিকেট দুনিয়া February 8, 2023 484
খুলনাকে ৬ উইকেটে হারিয়ে কোয়ালিফায়ার নিশ্চিত করল সিলেট

দিনের প্রথম ম্যাচে খুলনা টাইগার্সকে ৫ উইকেটে হারিয়ে বিপিএলে কোয়ালিফায়ার নিশ্চিত করল মাশরাফি বিন মর্তুজার সিলেট স্ট্রাইকার্স। আজ বিপিএলের ৩৯ তম ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১১৩ রান সংগ্রহ করে খুলনা। জবাবে ১৫ বল হাতে রেখে ৬ উইকেটে জয়লাভ করে সিলেট স্ট্রাইকার্স।


মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে আজ বিপিএলের ৩৯তম ম্যাচে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে মাত্র ১১৩ রান সংগ্রহ করতে পেরেছে খুলনা টাইগার্স। দলের হয়ে কেবল লড়ে যান মাহমুদুল হাসান জয় ও নাহিদুলই।


শুরুটা একদমই ভালো করতে পারেনি খুলনা। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকা দলটি ২১ রানেই হারিয়ে ফেলে ৩ উইকেট। একে একে বিদায় নেন মুনিম শাহরিয়ার (৩), অ্যান্ডি বালবার্নি (৭), ও শাই হোপ (৯)। এরপর একপ্রান্ত আগলে রাখেন মাহমুদুল হাসান জয়।


তবে অপরপ্রান্তে থিতু হতে পারেননি ইয়াসির আলি (১২), সাব্বির রহমান (৬) ও মোহাম্মদ সাইফুদ্দিন (৬)। শেষদিকে নাহিদুল ইসলামকে সঙ্গে নিয়ে একশ পার করে জয়। ২৪ বলে তারা গড়েন ৩৬ রানের জুটি। সর্বোচ্চ ৪১ রান করা জয়কে বিদায় করে ব্রেকথ্রু এনে দেন সাকিব।


দ্বিতীয় সর্বোচ্চ ২২ রান করা নাহিদুল বোল্ড হন মোহাম্মদ আমিরের বলে। খুলনা থেমে যায় অল্প রানেই। সিলেটের হয়ে ৪ ওভারে ২২ রান খরচায় ৩ উইকেট তুলে নেন সাকিব। জোড়া উইকেট নেন রুবেল ও ইমাদ। একটি উইকেট পান আমির।


জবাব এ ব্যাট করতে নেমে দলীয় ১০ রানের মাথায় তৌহিদ হৃদয় (৫) এবং নাজমুল হোসেন শান্তর (৩) উইকেট হারালেও জাকির হাসান এবং মুশফিকুর রহিমের ব্যাটে এগিয়ে যেতে থাকে সিলেট। তবে দলকে একপ্রকার জয়ের বন্ধরে পৌঁছে দিয়ে ৪৬ বলে ৫০ রান করে প্যাভেলিয়ানে ফেরেন জাকির হাসান। এরপরে ৩৫ বলে ৩৯ রান করে প্যাভিলিয়নের মুশফিকুর রহিম।


সূত্রঃ বাংলাওয়াশ ক্রিকেট