কপালে তিলক না নেওয়ায় ভারতীয়দের রোষানলে দুই মুসলিম ক্রিকেটার!

খেলাধুলার বিবিধ February 5, 2023 434
কপালে তিলক না নেওয়ায় ভারতীয়দের রোষানলে দুই মুসলিম ক্রিকেটার!

ভারতীয় দলে আবারও লাগল ধর্মের রং। যা নিয়ে হইচই নেটদুনিয়ায়। এবার নেটিজেনদের কটাক্ষের শিকার ভারতের দুই তারকা পেসার মোহম্মদ সিরাজ ও উমরান মালিক। আসলে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে একটি ভিডিও।


যাতে দেখা যাচ্ছে, টিম ইন্ডিয়ার ক্রিকেটার, কোচ এবং সাপোর্ট স্টাফরা হোটেলে প্রবেশ করছেন। এবং সেই প্রবেশ পথেই তাঁদের কপালে তিলক লাগিয়ে স্বাগত জানাচ্ছেন হোটেল কর্মী। কিন্তু সিরাজ ও উমরান তিলক নিতে অস্বীকার করেন। হাতের ইশারায় নম্রভাবে ‘না’ বলে এগিয়ে যান তাঁরা। আর এতেই তৈরি হয়েছে যাবতীয় বিতর্ক।


নেটিজেনদের একাংশের দাবি, সাধারণত হিন্দু ধর্মের রীতিতেই এভাবে কপালে টিকা দিয়ে স্বাগত জানানো হয়ে থাকে। আর দেশের থেকে এক্ষেত্রের নিজেদের ধর্মকে এগিয়ে রাখতেই তিলক নিতে রাজি হননি সিরাজ ও উমরান।


আবার অনেকের আবার প্রশ্ন তুলেছেন, কপালে তিলক নিলে কি বিরাট কোনও সমস্যা হয়ে যেত দুই পেসারের? বিতর্কের মাঝে যদিও অনেক নেটিজেনই পাশে দাঁড়িয়েছেন সিরাজ ও উমরানের। তাঁদের দাবি, এটা সম্পূর্ণ কোনও ব্যক্তির ব্যক্তিগত পছন্দ।


এতে ধর্মের রং যোগ করার কোনও মানেই হয় না। তাছাড়া শুধু সিরাজ ও উমরানই নন, ব্যাটিং কোচ বিক্রম রাঠোর ও আরেক সাপোর্ট স্টাফ হরিপ্রসাদ মোহনকেও তিলক নিতে দেখা যায়নি। তাই এ নিয়ে বিতর্ক অর্থহীন।


সূত্রঃ স্পোর্টসজোন২৪