এশিয়া কাপের ভেন্যু হচ্ছে সংযুক্ত আরব আমিরাত!

ক্রিকেট দুনিয়া February 5, 2023 473
এশিয়া কাপের ভেন্যু হচ্ছে সংযুক্ত আরব আমিরাত!

কোথায় হবে এশিয়া কাপ? এই প্রশ্নের উত্তরের খোঁজেই শনিবার বাহরাইনে বসেছিলেন এশিয়ান ক্রিকেট কাউন্সিলের হর্তাকর্তারা। যেখানে প্রাথমিকভাবে এশিয়া কাপের নিরপেক্ষ ভেন্যু হিসেবে উঠে এসেছে সংযুক্ত আরব আমিরাতের নাম।


শুরু থেকেই ভারতের সিদ্ধান্তের কড়া প্রতিবাদ করেছিলেন তৎকালীন পিসিবি সভাপতি রমিজ রাজা। তবে নাজাম শেঠি দায়িত্বে আসার পর পিসিবির সুর নরম হয়েছে।


এসিসির বৈঠকে উপস্থিত ছিলেন বিসিসিআই সেক্রেটারি জয় শাহ। তার সাথেই নাজাম শেঠির ভেন্যু নিয়ে আলোচনা হয়েছে। গণমাধ্যমগুলোর খবর, পাকিস্তান থেকে এশিয়া কাপ সরে যাচ্ছে নিরপেক্ষ ভেন্যু সংযুক্ত আরব আমিরাতে।


তবে এখনও আনুষ্ঠানিক ঘোষণা আসেনি। আসছে মার্চেই চূড়ান্ত হতে পারে সিদ্ধান্ত। এসিসি চায় দুবাই, শারজাহ আর আবু ধাবি; এই তিন শহরে টুর্নামেন্ট আয়োজন করতে।


“মার্চের আগে কোনও ঘোষণা আসবে না। ভিরাট কোহলি, রোহিত শর্মা,শুভমন গিলদের ছাড়া টুর্নামেন্ট হলে স্পন্সররা বেরিয়ে যেতে পারত। সেই কথা মাথাতে রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে”- পিটিআইকে দেওয়া এক সাক্ষাৎকারে এক বিসিসিআই কর্মকর্তা


এসিসির বৈঠকে উপস্থিত ছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনও। সভায় আরও একটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত এসেছে। এসিসির বাজেটের ১৫ শতাংশ বরাদ্দ করা হয়েছে আফগানিস্তানের জন্য। যা আগে ছিল মাত্র ৬ শতাংশ।


সূত্রঃ অলরাউন্ডার বিডি