সিলেটকে উড়িয়ে দিয়ে টানা পঞ্চম জয় পেলো রংপুর

ক্রিকেট দুনিয়া February 4, 2023 273
সিলেটকে উড়িয়ে দিয়ে টানা পঞ্চম জয় পেলো রংপুর

শনিবার মিরপুরে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা সিলেট স্ট্রাইকার্সকে ৮ উইকেটে হারিয়েছে রংপুর। চোটের কারণে মাশরাফী বিন মোর্ত্তজা খেলতে পারেননি ম্যাচটি। সিলেটকে নেতৃত্ব দেন মুশফিকুর রহিম। অধিনায়কের ৩৫ বলে ৫৫ ও তৌহিদ হৃদয়ের ৫৭ বলে ৮৫ রানের ইনিংসে ২ উইকেট হারিয়ে ১৭০ রান তোলে সিলেট।


রংপুর তা টপকে যায় ২ উইকেট হারিয়ে ১২ বল হাতে রেখে। ৮ উইকেটের জয়ে প্রথম কোয়ালিফায়ার খেলার আশা জাগিয়েছে দলটি। ওপেনিং জুটিতে একশ রান তুলে ফেলে রংপুর। ৩২ বলে ৪৫ রান করেন নাঈম শেখ।


অপর ওপেনার রনি তালুকদার মাত্র ৩৫ বলে করেন ৬৬। শোয়েব মালিক ৩৯ ও অধিনায়ক সোহান ১৭ রানে অপরাজিত থেকে খেলা শেষ করেন। সিলেটের মোহাম্মদ ইরফান ও রেজাউর রহমান রাজা নেন একটি করে উইকেট।


শনিবার শের-ই-বাংলা স্টেডিয়ামে সন্ধ্যার ম্যাচে আগে ব্যাট করতে নেমে ৫৭ বলে ৮৫ রানের অপরাজিত ইনিংস খেলেন সিলেট ওপেনার হৃদয়। আগের ম্যাচে করেন ৪৯ বলে ৭৪ রান। ধারাবাহিকতা দেখিয়ে সবাইকে পেছনে ফেলেন সর্বোচ্চ রান সংগ্রাহক এই তরুণ।


৯ ম্যাচে ব্যাট থেকে এসেছে ৩৭৩ রান। একই দলের নাজমুল হোসেন শান্ত ১১ ম্যাচে করেছেন ৩৭১ রান। হৃদয় ও মুশফিকের ফিফটিতে ২ উইকেটে ১৭০ রান তুলেছে সিলেট।


৫৮ বলে ১২১ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে দলকে ভালো এনে দেন তারা। যদিও তা লড়ার জন্য যথেষ্ট হয়নি। রংপুরের হাসান মাহমুদ ও মেহেদী হাসান নেন একটি করে উইকেট।


সূত্রঃ চ্যানেল আই অনলাইন