উড়তে থাকা বরিশালকে মাটিতে নামালো ঢাকা

ক্রিকেট দুনিয়া January 31, 2023 637
উড়তে থাকা বরিশালকে মাটিতে নামালো ঢাকা

জয় দিয়ে সিলেট পর্ব শেষ করল ঢাকা ডমিনেটরস। বোলারদের আলো ছড়ানোর দিন মোহাম্মদ মিঠুন পেয়েছেন ফিফটির দেখা। শেষদিকে নাসিরের অধিনায়কোচিত ইনিংসে ভর করে ফরচুন বরিশালকে পাঁচ উইকেটে হারালো ঢাকা ডমিনেটরস। ফরচুন বরিশালের করা ১৫৬ রান ৭ বল আগেই টপকায় ঢাকা ডমিনেটরস। পাঁচ উইকেটের জয়ে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের পাঁচে উঠল নাসিরের দল।


এদিকে সিলেট পর্বে নিজেদের শেষ ম্যাচ টস হেরে আগে ব্যাটিংয়ে নামে ফরচুন বরিশাল। তবে ৮ উইকেট খুইয়ে তারা স্কোরবোর্ডে জমা করে ১৫৬। শুরুর পাওয়ার-প্লে’তে কোনো উইকেট না হারিয়েই তুলে ৪১ রান। এর দুই বলের মধ্যেই ভাঙে বিজয়-সাইফের উদ্বোধনী জুটি। ১৯ বলে ১৫ রান আসে সাইফ হাসানের ব্যাট থেকে।


এদিকে ইন-ফর্ম সাকিব আল হাসান আজও হয়েছেন ব্যর্থ। ব্যক্তিগত পাঁচ রানে সাকিব বিদায় নেন ক্যাচ তুলে। আফগান তারকা ব্যাটার ইব্রাহিম জাদরানও ইনিংস বড় করতে পারেননি। আমির হামজার দ্বিতীয় শিকার হওয়ার আগে ৪ বল খেলে করেন ২। দ্রুত ফিরে যান ইফতিখার আহমেদও (১০)।


এরপর এনামুল হক বিজয় সঙ্গী হিসেবে পান মাহমুদউল্লাহ রিয়াদকে। দেখেশুনে খেলে ফিফটির পথেই ছিলেন বিজয়। কিন্তু বাঁধা হয়ে দাঁড়ান সৌম্য সরকার। ৩৫ বল খেলে ৪২ রানের ইনিংসে থামেন বিজয়। দলীয় ৯২ রানে পঞ্চম উইকেট হারায় বরিশাল। মাহমুদউল্লাহ রিয়াদ খেলেছেন ৩৯ রানের ইনিংস। এছাড়া সালমান হোসেন ১৪ ও করিম জানাতের ব্যাট থেকে আসে ৫ বলে ১৭ রান।


এদিকে ১৫৭ রানের লক্ষ্য তাড়ায় আজ ঢাকা নেমেছে ওপেনিং জুটি বদলে। সৌম্য সরকারের সঙ্গী হন মোহাম্মদ মিঠুন। উদ্বোধনী জুটিতে আসে ৭৪ রান। ২২ বলে খেলা সৌম্য’র ৩৭ রানের ক্যামিও ইনিংস সাজানো ৪ চার ও ২ ছয়ে। তবে ফিফটি হাঁকিয়েছেন মোহাম্মদ মিঠুন। এবারের আসরে নিজের প্রথম অর্ধশত হাঁকিয়ে ১৫০ স্ট্রাইক রেটে থেকে মিঠুন আউট হন ৫৪ রানে।


এরপর তিনে নামা আবদুল্লাহ আল মামুনের ব্যাট থেকে আসে ২৬ রান। অ্যালেক্স ব্লেক ১২ বলে করেন ১৫ রান। এই ওভারেই আরিফুল হককে ফিরিয়ে সাকিব তুলে নেন জোড়া উইকেট। কিন্তু থামানো যায়নি নাসির হোসেনকে। অধিনায়কের ব্যাটে চড়ে জয় নিশ্চিত করে ঢাকা ডমিনেটরস।


সূত্রঃ অনলাইন